পঞ্চায়েত ভোট ঘিরে কোনও রকম অশান্তি বরদাস্ত নয়: রাজীব সিনহাকে ডেকে বার্তা রাজ্যপালের

পঞ্চায়েত ভোট ঘিরে কোনও রকম অশান্তি বরদাস্ত নয়। শনিবার, রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে পাঠিয়ে এই বার্তা দিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস (C V Ananda Bose)। শনিবার, সকালে থেকে মনোনয়ন জমা দেওয়া ঘিরে বিভিন্ন জায়গা থেকে অশান্তির খবর আসে। এরপরেই দুপুরে রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে (Rajiv Sinha) তলব করেন রাজ্যপাল।

সেই মতো দুপুর ২টো নাগাদ যান রাজীব সিনহা। প্রায় আধঘণ্টা রাজভবনে ছিলেন রাজ্য নির্বাচন কমিশনার। আড়াইটে নাগাদ রাজভবন ছাড়েন তিনি। এরপরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যপাল জানান, “পঞ্চায়েত নির্বাচনে কোনওরকম অশান্তি বরদাস্ত করা হবে না। নির্বাচন কমিশনারের সঙ্গে আমার কথা হয়েছে। অবাধ ও শান্তিপূর্ণ ভোটের কথা জানিয়েছি। কোনও অশান্তি বরদাস্ত করা হবে না।“

রাজভবন সূত্রে খবর, সুষ্ঠুভাবে পঞ্চায়েত ভোট করাতে পর্যাপ্ত পুলিশ রয়েছে কি না কমিশনারের থেকে তা জানতে চেয়েছেন সি ভি আনন্দ বোস। এদিকে, কেন্দ্রীয় বাহিনীর যে দাবি বিরোধীরা তুলছে, তার মোক্ষম জবাব দিয়েছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, ২০২১-এর নির্বাচনেও কেন্দ্রীয় বাহিনী ছিল। কিন্তু সেই ভোটে বিজেপির দম্ভ চূর্ণ হয়েছে। বাম-কংগ্রেস শূন্যে নেমেছে। সুতরাং আধা সেনাকে দিয়ে ভোট করিয়ে তৃণমূলকে হারানো যাবে না। আর রাজ্য পুলিশ ছাড়াও রাজ্য নির্বাচন কমিশন চাইলে অন্য রাজ্য থেকেও পুলিশ আনতে পারেন। সুতরাং পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবি জানিয়ে সুবিধা করতে পারবে না বিরোধীরা।

Previous articleশুভেন্দুর সূত্র ষড়যন্ত্রমূলক মস্তিষ্কের কোষ! কেন এমন বললেন কুণাল?
Next articleরেল নিরাপত্তার জন্য বরাদ্দ টাকায় ফুট মাসাজার! প্রকাশ্যে ক্যাগ-এর চা.ঞ্চল্যকর রিপোর্ট