মুখভার আকাশের! সোমেও বৃষ্টিতে ভিজবে কলকাতা সহ একাধিক জেলা

রবিবার রাতে স্বস্তির বৃষ্টিতে ভিজেছে গোটা কলকাতা সহ দক্ষিণবঙ্গ। সোমের সকাল থেকেও মুখভার আকাশের।ঘড়ির কাঁটায় দশটা বাড়লেও সূর্যের দেখা মেলেনি।হাওয়া অফিস সূত্রে খবর, রবির পর সোমেও বৃষ্টির সম্ভাবনা থাকলেও এখনই গরম থেকে রেহাই নয় । সোমবার থেকে মঙ্গলবারের মধ্যে উত্তরবঙ্গের জেলাগুলিতে বর্ষা প্রবেশের অনুকূল পরিস্থিতি রয়েছে। দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার বিক্ষিপ্ত এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলার বিক্ষিপ্ত অঞ্চলে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন:পঞ্চায়েত ভোট নিয়ে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত, আজ নজর হাইকোর্টে
পূর্ব উত্তরপ্রদেশ থেকে ওড়িশা পর্যন্ত যে নিম্নচাপ অক্ষরেখা রয়েছে তার জেরে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গেও। আগামী ২৪ ঘণ্টার মধ্যে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলার বিক্ষিপ্ত এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন এলাকায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।


কিন্তু আগামী ২৪ ঘণ্টায় উত্তাপের শিকার হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলার বিক্ষিপ্ত এলাকায় তাপপ্রবাহের কারণে জারি করা হয়েছে কমলা সতর্কতাও। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি হতে পারে।

Previous articleপঞ্চায়েত ভোট নিয়ে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত, আজ নজর হাইকোর্টে
Next article১০ বছর পর ফের গরমে হাঁসফাস দশা মুম্বইয়ে