‘ওই ম‍্যাচে বিরাটকে দেখে মনে হয়েছিল ওর মধ‍্যে দৈবশক্তি ভর করেছে’ : অশ্বিন

এদিন এই নিয়ে অশ্বিন নিজের ইউটিউব চ‍্যানালে বলেন," বিরাট আমাকে সেই একটা বল খেলার জন্য সাতটি বিকল্পের কথা বলেছিল।

গত বছর টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত জয় পেয়েছিল ভারতীয় দল। সৌজন্যে বিরাট কোহলি। সেই ম্যাচে ৫৩ বলে ৮২ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। সেই ম‍্যাচে শেষ পযর্ন্ত বিরাটে সঙ্গী ছিলেন রবিচন্দ্রন অশ্বিন। শেষ বলে বাউন্ডারি মেরে ম‍্যাচ জিতিয়ে ছিলেন তিনি। তবে সেদিন ভারতের হারা ম‍্যাচ জয় পেয়েছিল বিরাটের কারনেই। সেই ম‌্যাচে প্রথমে ব‌্যাট করে বাবার আজমের পাকিস্তান করেছিল ১৫৯ রান। সেই রান তাড়া করতে নেমে একটা সময় ৬.১ ওভারে ৩১ রানে ৪ উইকেট পড়ে গিয়েছিল ভারতের। সেই জায়গা থেকে ভারতকে টেনে তোলেন কোহলি। আর সেই কথা নিজের ইউটিউব চ‍্যানালে তুলে ধরতেই অশ্বিন বলেন, কোহলিকে দেখে মনে হয়েছিল যেন তাঁর উপরে কোনও দৈবশক্তি ভর করেছে। মনে হচ্ছিল ও অন‍্য গ্রহে আছে।

এদিন এই নিয়ে অশ্বিন নিজের ইউটিউব চ‍্যানালে বলেন,” বিরাট আমাকে সেই একটা বল খেলার জন্য সাতটি বিকল্পের কথা বলেছিল। কিন্তু বাস্তবটা হচ্ছে, আমি যদি ওর পরামর্শ অনুযায়ী শট খেলতে পারতাম, তা হলে আমি আট নম্বরে ব্যাট করতাম না! কথাটা অবশ্য নিজের মনেই ভেবেছিলাম, বিরাটকে বলতে পারিনি। আমি বিরাটের দিকে যখন তাকালাম, ওর চোখ দেখে মনে হল যেন অন্য কোনও গ্রহে আছে। ও যেন তখন আর নিজের মধ‌্যে নেই।”

এরপরই  অশ্বিন বলেন,” তবে আমি মনে মনে খুবই রেগে যাচ্ছিলাম দীনেশ কার্তিকের উপরে। এত কঠিন পরিস্থিতিতে আমাকে ফেলার জন্য। মাঠ ভর্তি দর্শকেরা চিৎকার করছিল। আমি এত দর্শকের সামনে এই ধরনের পরিস্থিতিতে কখনও ব্যাট করিনি।”

উল্লেখ‍্য, সেই ম‍্যাচে দীনেশ কার্তিক মাত্র এক রান করে আউট হয়েছিলেন।

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস


 

Previous articleপঞ্চায়েতে ১০০ শতাংশ ডিজিটাল লেনদেনের নির্দেশ কেন্দ্রের!
Next articleরাজ্যের দাবি মেনে মুখ্যসচিব দ্বিবেদীর চাকরির মেয়াদ বৃদ্ধি!