শেষবেলার প্রচারে নন্দীগ্রামে কুণালের সঙ্গে ঝড় তুললেন ‘পর্দার মমতা’

শেষবেলার প্রচারে নন্দীগ্রামে ঝড় তুললো তৃণমূল। ত্রিস্তর পঞ্চায়েত উপলক্ষে শেষ দিনের প্রচারে নন্দীগ্রামে ছিলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তাঁর সঙ্গেই প্রচারে দেখা গেল পর্দার মমতাকে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘বাঘিনী’ চরিত্রে অভিনয় করে আগেই রাতারাতি খ্যাতির শিখরে উঠেছিলেন কোলাঘাটের যাত্রা শিল্পী রুমা চক্রবর্তী। তাঁকেই দেখা গেল নন্দীগ্রামের প্রচারে। বৃহস্পতিবার প্রায় দিনভর বৃষ্টি উপেক্ষা করেই নন্দীগ্রাম, খেজুরি, চণ্ডীপুরে ভোটপ্রচার সারলেন কোলাঘাটের এই যাত্রা শিল্পী ‘মমতা’।

তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের ডাকে সাড়া দিয়ে এদিন রুমা নন্দীগ্রামের বাসস্ট্যান্ড, খোদামবাড়ি, খেজুরি এবং চণ্ডীপুরে একাধিক জায়গায় প্রচার কর্মসূচিতে অংশ নেন। একেবারে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজস্ব ভঙ্গিমায় রাজ্যের একাধিক উন্নয়নের কথা বলে জনগণের কাছে তৃণমূল প্রার্থীদের বিপুল ভোটে জয়ী করার বার্তা দেন। মমতার ভঙ্গিমাতেই একাধিক জনসংযোগ, মিছিলে উপস্থিত সাধারণ মহিলাদের সঙ্গে কথা বলেন তিনি। স্বাভাবিক কারণেই চলচ্চিত্র জগতের এই মমতার এভাবে ভোট প্রচারে রীতিমতো সাড়া পড়ে সোশ্যাল মিডিয়া জুড়েও। যদিও এদিন বৃষ্টির কারণে এই ‘বাঘিনী’কে নিয়ে বেশ কিছু কর্মসূচি বাতিল করতে হয় তৃণমূল নেতৃত্বকে।

এ বিষয়ে রুমা চক্রবর্তী বলেন, “রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করেই বুঝতে পেরেছি উনি কতটা জনপ্রিয়। তাই এর আগেও কলকাতা, মুর্শিদাবাদ-সহ একাধিক জায়গায় ভোটপ্রচার করেছি। তবে নন্দীগ্রাম খেজুরীবাসীর কাছে এই প্রথম প্রচার কর্মসূচিতে আসতে পেরে আমার ভীষণ ভাল লাগছে।” এদিকে, জেলার একজন যাত্রা শিল্পীর এহেন জনপ্রিয়তায় মুগ্ধ কোলাঘাটের নাট্যপ্রেমীরাও। কোলাঘাটের বাসিন্দা অসীম দাস, সঞ্জয় মুখোপাধ্যায়দের দাবি, “আমাদের কোলাঘাটের মেয়ে রুমা যে এভাবে নাট্যজগৎ থেকে বাংলা ছাড়িয়ে দেশবাসীকে আরো আলোড়িত করবে। তা আমরা কখনো ভাবতে পারিনি। তাই আগামী দিনে ওর সাফল্য কামনা করি।”

উল্লেখ্য, ছোট থেকেই কোলাঘাটে নাট্যচর্চার সঙ্গে জড়িত ছিলেন রুমা দেবী। স্বামী সৌগত চক্রবর্তী পেশায় একটি দৈনিক পত্রিকার সাংবাদিক। কোলাঘাটের বাড়বরিশা এলাকার বাসিন্দা হলেও কর্মসূত্রে বেশিরভাগ সময়টাই কলকাতায় কাটাতে হয়। ১৭ বছরের দাম্পত্য জীবন। তবে নিঃসন্তান তারা। তাই পেশা থেকে শুরু করে নেশা কাজের তাগিদে অবিরল পরিশ্রম। পাড়ার নাট্যচর্চা থেকে ধাপে ধাপে উঠে এসে প্রথম দিকে বেশ কয়েকটি টিভি সিরিয়ালে অভিনয়, নাটকে পাশাপাশি যাত্রার আসরেও সমানভাবে দক্ষতা দেখিয়েছেন তিনি। কলকাতায় সাড়া জাগানোর পালা ‘ক্ষমতায় এবার মমতা’। এই যাত্রা পালাতে অন্যতম চরিত্রে মমতার ভূমিকায় দর্শকদের তাক লাগিয়ে দেন রুমাদেবী। তাকেই এবার দেখা গেল তৃণমূলের প্রচারে।

Previous articleপঞ্চায়েত ভোটের মুখেই নন্দীগ্রামে বিজেপিতে বড়সড় ভা.ঙন
Next articleনিখোঁজ তৃণমূল কর্মীর দে.হ উদ্ধার তপনে, বিজেপির বিরুদ্ধে খু.নের অভিযোগ