রাজনৈতিক নেতাদের মতো হাত নাড়তে নাড়তে ভোটের আগেরদিন মুর্শিদাবাদ ঘুরলেন রাজ্যপাল

সি ভি আনন্দ বোসের ভূমিকা বা আচরণ একেবারেই রাজ্যপাল সুলভ নয়, বরং তিনি বিজেপি তথা বিরোধীদের ক্যাডারের ভূমিকা পালন করছেন

রাজ্যে পঞ্চায়েত ভোটের আগে সি ভি আনন্দ বোসের ভূমিকা বা আচরণ একেবারেই রাজ্যপাল সুলভ নয়, বরং তিনি বিজেপি তথা বিরোধীদের ক্যাডারের ভূমিকা পালন করছেন।
রাজ্যপালের বিরুদ্ধে বার বার পক্ষপাতদুষ্ট আচরণের অভিযোগ তুলেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। তৃণমূল নেতা কুণাল ঘোষের কথায় রাজ্যপাল যেন “রামফ্রন্ট চেয়ারম্যান”!
ভোটের প্রচারপর্ব শেষ হওয়ার ঠিক আগের মুহূর্তে রাজভবন থেকে বাংলার রাজ্যপাল যে বক্তব্য বৃহস্পতিবার রেখেছেন, তা নিঃসন্দেহে রাজভবনের নাম এবং মর্যাদার সঙ্গে সমানুপাতিক নয়। তৃণমূল মুখপত্র জাগো বাংলাতেও আনন্দ বোসের সমালোচনা করা হয়েছে।

আর ভোটের ২৪ ঘন্টা আগে কাকভোরে রাজভবন থেকে বেরিয়ে কলকাতা স্টেশন থেকে হাজারদুয়ারি এক্সপ্রেসে চেপে মুর্শিদাবাদে যান রাজ্যপাল সি ভি আনন্দ বোস। জেলার বিভিন্ন জায়গায় তিনি ঘুরলেন। শুধু তাই নয়, রাজনৈতিক নেতাদের মতো হাত নাড়াতে নাড়াতে ঘুরলেন। যা নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে। রাজ্যপাল উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিরোধীদের অক্সিজেন দিচ্ছেন। যা ভোটে প্রভাব ফেলতে পারে।

এদিন রাজ্যপাল মুর্শিদাবাদের খড়গ্রাম ব্লকের রতনপুর গ্রামে গুলিতে মৃত কংগ্রেস কর্মী ফুলচাঁদের বাড়িতে গিয়ে তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করলেন। রাজ্যপাল সিভি আনন্দ বোস। তাঁকে হাতের কাছে পেয়ে নিজেদের মনের ক্ষোভ উগরে দিয়ে একাধিক অভিযোগ জানান মৃত কংগ্রেস কর্মী ফুলচাঁদের পরিবারের সদস্যরা। সেই সঙ্গে রতনপুর গ্রামের বাসিন্দারা এই খুনের ঘটনার তদন্ত যাতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইকে দিয়ে করানো হয় তার দাবি করেন রাজ্যপালের কাছে। সিভি আনন্দ বোস গ্রামবাসীদের এই দাবি পূরণ করা হবে বলে প্রতিশ্রুতি দেওয়ার পাশাপাশি পুলিশকে অবিলম্বে দোষীদের গ্রেফতার করে কড়া শাস্তি দেওয়ার নির্দেশ দিয়েছেন।

 

Previous article‘সিনেমার চোদ্দটা’ বাজানোয় পরিচালক ও প্রযোজককে কাঠ.গড়ায় তুললেন স্বস্তিকা!
Next articleকেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ দলে নেই রিঙ্কু? সামনে এল কারণ