পিছু ছাড়ছে না খারাপ সময়! অমরনাথ যাত্রায় লাফিয়ে বাড়ছে মৃ.তের সংখ্যা

বুধবারই কড়া নিরাপত্তায় জম্মু বেস ক্যাম্প থেকে পুণ্যার্থীদের দশম দলটি অমরনাথ যাত্রায় রওনা দিয়েছেন। গত ১ জুলাই শুরু হয়েছে এই যাত্রা। শেষ হবে ৩১ অগাস্ট।

গত মঙ্গলবার খারাপ আবহাওয়া (Weather) কাটিয়ে শুরু হয়েছিল অমরনাথ যাত্রা (Amarnath Yatra)। কিন্তু সময় যত এগিয়েছে বারবার বাধার মুখে পড়তে হয়েছে পুন্যার্থীদের। তবুও খারাপ আবহাওয়া, লাগাতার বৃষ্টি ও ধসের কারণে বারবার থমকে যাচ্ছিল যাত্রা। আর এবার অমরনাথ যাত্রায় বেড়েই চলেছে মৃত্যুমিছিল। শেষ পাওয়া খবর অনুযায়ী গত ৩৬ ঘণ্টায় পাঁচ পুণ্যার্থীর মৃত্যু হয়েছে বলে জানাল জম্মু-কাশ্মীর প্রশাসন। ফলে যাত্রা শুরু হওয়া থেকে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪।

প্রশাসন সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল থেকে এক সাধু-সহ পাঁচ পুণ্যার্থীর মৃত্যু হয়েছে। পাশাপাশি উল্লেখযোগ্যভাবে এখনও পর্যন্ত এই পুণ্যযাত্রায় যাঁদের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে বেশিরভাগ পুণ্যার্থী হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন বলে খবর।

এদিকে গত ৩৬ ঘণ্টায় পহেলগাঁওয়ে চার পুণ্যার্থীর মৃত্যু হয়েছে। অন্যদিকে, বালতালে মৃত্যু হয়েছে আরও এক পুণ্যার্থীর। ইতিমধ্যে চার পুণ্যার্থীকে শনাক্ত করা হয়েছে। তাঁরা উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, হরিয়ানা এবং গুজরাটের বাসিন্দা বলে জানা গিয়েছে। বাকি এক জনের নাম ও পরিচয় জানা যায়নি বলে প্রশাসনিক সূত্রে খবর। বুধবারই কড়া নিরাপত্তায় জম্মু বেস ক্যাম্প থেকে পুণ্যার্থীদের দশম দলটি অমরনাথ যাত্রায় রওনা দিয়েছেন। গত ১ জুলাই শুরু হয়েছে এই যাত্রা। শেষ হবে ৩১ অগাস্ট।

 

 

Previous articleবো.মা ফেটে মুর্শিদাবাদে জখ.ম দুই শিশু!
Next articleMaharastra: ধারাভি বস্তির উন্নয়নে নজর, আদানি গোষ্ঠীকে পুনর্নির্মাণের দায়িত্ব