স্ক্যানারে আটকে গেল শিশুর হাত! রেলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন

দিন কয়েক আগেই চলমান সিঁড়িতে হাত শিশুর আটকে যাওয়ায় হৈ চৈ পড়ে যায়। এবার লাগেজ স্ক্যানারে হাত আটকে গেল শিশুর। শনিবার বিকেলে এই ঘটনায় বর্ধমান স্টেশন চত্বরে ব্যাপক চাঞ্চল্য। প্রায় ঘণ্টাখানেকর চেষ্টার পর শিশুটিকে উদ্ধার করা সম্ভব হয়। এই ঘটনায় রেলের উপর গাফিলতির অভিযোগ উঠেছে। স্টেশনেই ক্ষোভে ফেটে পড়েন অনেকে।

আরও পড়ুনঃ কানওয়ার যাত্রায় গিয়ে বিদ্যুৎস্পৃ.ষ্ট হয়ে মৃ.ত্যু ৫ পুণ্যার্থীর! প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষো.ভ গ্রামবাসীদের

বর্ধমান স্টেশনের আরপিএফ সেকেন্ড ইন্সপেকটর মনোজ কুমার জানান, ঘটনাটি ঘটে বিকেল ৪.৩৫ নাগাদ। বাচ্চাটিকে উদ্ধার করা সম্ভব হয়েছে ৫.০৫ মিনিট নাগাদ। অর্থাৎ প্রায় আধ ঘণ্টা বাচ্চাটির হাত আটকে ছিল স্ক্যানারে৷ সূত্রের খবর, ওই সময় কিছু একটা পড়ে যাওয়া জিনিস কুড়োতে গিয়েছিল বাচ্চাটি। এমন সময় আচমকাই স্ক্যানারে জিৎ মুর্মু নামের ওই বাচ্চাটির হাত আটকে যায় স্ক্যানারে। বাচ্চাটির আনুমানিক বয়স ৮ বছর। তবে সে কোথাও যাওয়ার জন্য স্টেশনে এসেছিল নাকি অন্য কোনও কারণে তা জানা যায়নি। খোঁজ মেলেনি তার পরিবারের সদস্যদেরও।

এই ঘটনায় যাত্রীরা রেলের গাফিলতি নিয়ে প্রশ্ন তুলেছেন। ক্ষোভ উগড়ে তাঁদের দাবি, এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে স্টেশনের নিরাপত্তা আরও বাড়ানো উচিত। এক প্রত্যক্ষদর্শীও বলেন বাচ্চাটি যখন স্ক্যানারের সামনে খেলছিল, তখন সবটা দেখেও রেল পুলিশ চুপ ছিল কেন? আগে থেকে সতর্ক করলে এমনটা নাও হতে পারত।

Previous articleকানওয়ার যাত্রায় গিয়ে বিদ্যুৎস্পৃ.ষ্ট হয়ে মৃ.ত্যু ৫ পুণ্যার্থীর! প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষো.ভ গ্রামবাসীদের
Next articleফিরে পেলেন জার্সি ১০, ইন্টার মায়ামিতে আত্মপ্রকাশ মেসির