যোগীরাজ্যে বসে আইএস.আই-এর চরবৃত্তি! যুবককে গ্রে.ফতার পুলিশের

উত্তরপ্রদেশে বসে পাক গুপ্তচর সংস্থা আইএসআই-কে সহযোগিতা করত যুবক। পাকিস্তানে পাচার করত ভারতীয় সেনার গুরুত্বপূর্ণ তথ্য। বিনিময়ে পেত মোটা টাকা। এই অভিযোগে গ্রেফতার করা হল এক যুবককে গ্রেফতার করল অ্যান্টি টেররিস্ট স্কোয়াড (এটিএস)। অভিযুক্ত যুবকের নাম মহম্মদ রইস।

আরও পড়ুন:আলকারাজের কাছে উইম্বলডনের ফাইনালে হার, ম‍্যাচ হেরে কী বললেন জোকার?
এটিএস সূত্রে খবর, রইস উত্তরপ্রদেশের গোণ্ডা জেলার তারাবগঞ্জ এলাকার বাসিন্দা। মুম্বইয়ে কাজ করার সময় আরমান নামে এক যুবকের সঙ্গে পরিচয় হয় তাঁর। রইস পুলিশি জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, আরমানই তাঁকে এই চরবৃত্তির ইন্ধন জুগিয়েছিলেন।

জেরায় রইস জানিয়েছেন, তিনি আরমানকে আরব আমিরশাহিতে চাকরি খুঁজে দিতে বলেছিলেন। কিন্তু আরমান তাঁকে প্রচুর অর্থের বিনিময়ে গুপ্তচরবৃত্তির প্রলোভন দেখান। এটিএস জানিয়েছে, এর পরেই গত বছর রইসের কাছে হুসেন নামে এক ব্যক্তির ফোন আসে। তিনি নিজেকে পাক গুপ্তচর বলে পরিচয় দিয়েছিলেন। রইসকে ভারতীয় সামরিক সেনাঘাঁটিগুলি সম্পর্কে তথ্য চালান করার দায়িত্বও দিয়েছিলেন হুসেনই। বিনিময়ে রইসকে ১৫ হাজার টাকা পাঠানো হয়। এর পর রইস তাঁর কয়েক জন বন্ধুকেও কাজে লাগিয়ে গুপ্তচরবৃত্তি শুরু করেন।

এদিন উত্তরপ্রদেশ পুলিশ জানায়, গোপন সূত্রে খবর পেয়ে দীর্ঘদিন ধরেই রইসের উপর নজরদারি চালাচ্ছিল তারা। তাঁকে লক্ষ্ণৌতে এটিএস সদর দফতরে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়। সেখানেই তাঁকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদের সময় রইস গুপ্তচরবৃত্তিতে জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে দাবি পুলিশের।

Previous articleনিজের অ্যাকাডেমির শিক্ষার্থী উইম্বলডন চ‍্যাম্পিয়ন, আবেগে ভাসলে নাদাল
Next articleবেঙ্গালুরুতে বিরোধী জোটের বৈঠক, রওনা দিলেন মমতা-অভিষেক