আগামিকাল দিল্লিতে খাড়গের ডাকা বৈঠকে থাকছে তৃণমূল, সমমনস্ক দলগুলিকে আহ্বান

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশনের(monsoon session) আগেই বিজেপিকে(BJP) কেন্দ্রের উপর চাপ বাড়াতে বৈঠকের ডাক দিয়েছেন কংগ্রেস (Congress) সভাপতি মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge)। অধিবেশন শুরুর আগে সকাল দশটায় সময়মনস্ক সকল রাজনৈতিক দলকে সেই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। সেই বৈঠকে থাকবে তৃণমূলও প্রতিনিধিত্ব করবেন রাজ্যসভার সাংসদ ও’ব্রায়েন।

বুধবার কংগ্রেসের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, “বৃহস্পতিবার ২০ জুলাই সকাল দশটায় সমমনস্ক সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হচ্ছে বৈঠকের জন্য। আসন্ন সংসদ অধিবেশনে যে সমস্ত বিষয়গুলি উত্থাপিত হতে চলেছে সে বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু আলোচনার জন্য।” ২৪এর রণকৌশল ঠিক করতে ইতিমধ্যেই বিজেপির বিরুদ্ধে ইতিমধ্যেই একজোট হয়েছে বিরোধী শিবির। ধীরে ধীরে কংগ্রেসের ঢাকা এই বৈঠকে উপস্থিত থাকতে চলেছে সদ্য গঠিত INDIA-এর অংশীদারি বিরোধী রাজনৈতিক দলগুলি।

আরও পড়ুন- নয়া সম্মান, ‘গোল্ডেন স্টেশন’-এর তকমা পেল হাওড়া স্টেশন

তবে, একুশে জুলাই এর প্রস্তুতির জন্য তৃণমূল এই বৈঠকে থাকতে পারবে কিনা তা আগে স্পষ্ট হয়নি। কিন্তু সূত্রের খবর, বৃহস্পতিবার এ বৈঠকে যোগ দেবে বাংলা শাসকদল। প্রতিনিধিত্ব করবেন রাজ্যসভার সাংসদ। মোদি সরকারকে কীভাবে চাপে ফেলা যায় তার রণকৌশল ঠিক করতে বৈঠক বলে সূত্রের খবর।

 

Previous articleনয়া সম্মান, ‘গোল্ডেন স্টেশন’-এর তকমা পেল হাওড়া স্টেশন
Next articleInd v/s Pak: ‘সুদর্শন’ সেঞ্চুরিতেই পাক ব.ধ ভারতের!