ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্ট, বৃষ্টিতে ভেস্তে গেল ম‍্যাচ, খেলা ড্র, ১-০ ফলাফলে সিরিজ জয় ভারতের

এদিকে ২০২৩-২৫ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত এই সিরিজ। এই সিরিজে প্রথম টেস্ট জিতে পুরো ১২ পয়েন্ট পেয়েছে ভারত।

ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্ট। ভিলেন বৃষ্টি, পঞ্চম দিনে গড়ালো না একটাও বল। খেলা ড্র ঘোষণা করেন আম্পায়ারেরা। ১-০ ফলাফলে সিরিজ জয় ভারতের। ম‍্যাচের সেরা মহম্মদ সিরাজ।

দ্বিতীয় টেস্ট জিততে ভারতের দরকার ছিল ৮ উইকেট। চতুর্থ দিনের শেষে লক্ষ্য পরিষ্কার ছিল দু’দলের কাছেই। দ্বিতীয় টেস্ট জিততে ভারতের দরকার ছিল ৮ উইকেট। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজকে করতে হত ২৮৯ রান। কিন্তু পঞ্চমদিন এক বলও হল না। সারাদিন ধরে হল বৃষ্টি। তার ফলে ভেস্তে গেল পঞ্চম দিনের খেলা। ড্র করেই সন্তুষ্ট থাকতে হল দু’দলকে। পয়েন্ট ভাগাভাগিতেই সন্তুষ্ট থাকতে হল তাঁদের।

চতুর্থ দিন প্রথমে মাত্র ৭.৪ ওভারে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস শেষ করে দেন ভারতীয় পেসারেরা। প্রথম ইনিংসে ক‍্যারিবিয়ানরা করেন ২৫৫ রান। পরে ২৪ ওভারে ১৮১ রান করে ডিক্লেয়ার করে দেয় ভারত। ক‍্যারিবিয়ানদের সামনে ৩৬৫ রানের লক্ষ‍্য রাখে ভারত। এরপর ব‍্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে দুই উইকেট হারিয়ে ৭৬ রান করে ওয়েস্ট ইন্ডিজ। পঞ্চম দিন ভারতের জয়ের জন‍্য দরকার ছিল ৮ উইকেট। কিন্তু পঞ্চম দিন খেলার আগে থেকেই বৃষ্টি পড়ে। ফলে হোটেল থেকে দেরিতে মাঠে যায় দু’দল। বৃষ্টির জন্য মধ্যাহ্নভোজের বিরতি নির্ধারিত সময়ের আগে নিয়ে নেওয়া নয়। একটা সময় বৃষ্টি থেমেছিল। কিন্তু মাঠে জল জমে থাকায় খেলা শুরু হতে দেরি হয়। মাঠকর্মীরা অনেক চেষ্টা করেন। কিন্তু খেলা শুরুর আগে আবার বৃষ্টি শুরু হয়। ম্যাচের ফল পাওয়ার জন্য একটা নির্দিষ্ট সময় খেলতে হত দু’দলকে। কিন্তু বৃষ্টি থামলেও মাঠ খেলার উপযোগী করতে কতটা সময় লাগবে সেটা বোঝা যাচ্ছিল না। ফলে দু’দলের অধিনায়কের সঙ্গে কথা বলে খেলা ড্র ঘোষণা করেন আম্পায়ারেরা। প্রথম টেস্ট ইনিংস ও ১৪১ রানে জিতেছিল ভারত। সেই সুবাদে ১-০ ব্যবধানে সিরিজ জিতলেন রোহিতেরা।

এদিকে ২০২৩-২৫ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত এই সিরিজ। এই সিরিজে প্রথম টেস্ট জিতে পুরো ১২ পয়েন্ট পেয়েছে ভারত। কিন্তু দ্বিতীয় টেস্ট ড্র হওয়ায় দু’দলই ৪ পয়েন্ট করে পেল। ফলে ভারতের পয়েন্ট হল ১৬। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট হল ৪।

আরও পড়ুন:Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ
Next articleপ্রয়াত ধূপগুড়ির বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়