এবার বোর্ডের মুখে হরমনপ্রীত, নেওয়া হতে পারে কঠোর ব‍্যবস্থা

এবার সূত্রের খবর হরমনপ্রীতের ব‍্যবহারে বেজায় চটেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। জানা যাচ্ছে, ভারত অধিনায়কের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে।

বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম‍্যাচে খারাপ ব‍্যবহার করেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর। খেলা চলাকালীন ব্যাট দিয়ে স্টাম্প ভাঙেন হরমনপ্রীত। এর জন‍্য শাস্তিও দেয় আইসিসি। আর এবার সূত্রের খবর হরমনপ্রীতের ব‍্যবহারে বেজায় চটেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। জানা যাচ্ছে, ভারত অধিনায়কের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে।

এই নিয়ে বোর্ড সচিব জয় শাহ জানিয়েছেন, বোর্ড সভাপতি রজার বিনি এবং জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণের প্রশ্নের মুখে পড়তে হবে হরমনকে। কেন হরমনপ্রীত ওই আচরণ করেছেন তা জিজ্ঞাসা করা হবে। ভবিষ্যতে যাতে এমন আচরণ না করেন, সে ব্যাপারেও কড়া সুরে সতর্ক করে দেওয়া হবে। কারণ, হরমনপ্রীতের এই আচরণের জন্যে সমালোচনার মুখে পড়তে হয়েছে খোদ বোর্ডকে। সুনাম নষ্ট হয়েছে। একারণে আরও বেশি সতর্ক করা হবে হরমনকে।

এই ঘটনার জন‍্য, শাস্তি পান হরমনপ্রীত। এই শাস্তির কারণে আগামী দু’টি আন্তর্জাতিক ম্যাচে খেলতে পারবেন না তিনি। আগেই তাঁকে ৩ ডিমেরিট পয়েন্ট দিয়েছিল আইসিসি। সেই সঙ্গে ম্যাচ ফি-র ৫০ শতাংশ কেটে নেওয়া হয়েছিল তাঁর। পরে আরও ম‍্যাচ  ফি-র ২৫ শতাংশ কেটে নেওয়া হয়। অর্থাৎ ম্যাচ ফি-র মোট ৭৫ শতাংশ কেটে নেওয়া হয় হরমনপ্রীতের। সেই সঙ্গে দু’টি ডিমেরিট পয়েন্ট পান তিনি।

উল্লেখ‍্য, গত শনিবার ভারত-বাংলাদেশ তৃতীয় একদিনের ম্যাচের মধ্যেই আম্পায়ারদের সঙ্গে বিতর্কে জড়ান ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর। ঘটনার সূত্রপাত ভারতীয় দলের ইনিংসের ৩৪ ওভারের মাথায়। নাহিদা আখতারের বলে সুইপ করতে গিয়েছিলেন। বল তাঁর ব্যাটে বা প্যাডে লেগে স্লিপে ফাহিমা খাতুনের হাতে জমা পড়ে। বোলার এলবিডব্লিউয়ের আবেদন করার সঙ্গে সঙ্গে আম্পায়ার আঙুল তুলে দেন। হরমনপ্রীত সঙ্গে সঙ্গে ক্ষোভে ফেটে পড়েন। তাঁর দাবি, বল ব্যাটে লেগেছে। কোনও ভাবেই তাঁর প্যাডে লাগেনি। আম্পায়ার আউট দেওয়ায় প্রথমে ব্যাটে একটি ঘুষি মারেন ভারত অধিনায়ক। তারপরে ব্যাট দিয়ে উইকেট ভেঙে দেন। সাজঘরে ফেরার পরে আম্পায়ারের উদ্দেশে কিছু বলতেও দেখা যায় হরমনপ্রীতকে।

আরও পড়ুন:ক‍্যারিবিয়ানদের বিরুদ্ধে ম‍্যাচ জিতে বোলারদের প্রশংসায় ভারত অধিনায়ক

 

 

Previous articleধূপগুড়িতে সু*পারি কি*লার দিয়ে মামাকে খু*ন ভাগ্নের! ধৃত৬
Next articleএকটানা বৃষ্টিতে জলমগ্ন মুম্বই, জলের তোড়ে ভেসে মৃ.ত ১