“হিং.স্র বাম হায়নাদের সর্বোচ্চ সাজা চাই”: স্বপ্নদীপের মৃ.ত্যুতে পোস্ট কুণালের, ডিপি বদল দেবাংশুর 

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর (Swapnadeep Kundu) মৃত্যুকে কেন্দ্র করে তোলপাড় রাজ্য। এবার ছাত্রমৃত্যুর ঘটনায় বামেদের নিশানা করে সোশ্যাল মিডিয়ায় (Social Media) তাৎপর্যপূর্ণ পোস্ট তৃণমূল কংগ্রেসের সোশ্যাল মিডিয়া এবং আইটি সেলের। আর সেই পোস্টই দেখা গেল তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক তথা দলের মুখপাত্র কুণাল ঘোষের (Kunal Ghosh) ফেসবুক ওয়ালেও। কুণাল পোস্টে লিখেছেন, ‘সুদূর গ্রাম থেকে কলকাতায় পড়তে আসা অসহায় পড়ুয়ার নির্মম হত্যার বিচার চাই, হিংস্র বাম হায়নাদের সর্বোচ্চ সাজা চাই।’ এদিকে যাদবপুর কাণ্ডের প্রতিবাদে নিজের ফেসবুকের প্রোফাইল পিকচার বদলেছেন তৃণমূল কংগ্রেসের সোশ্যাল মিডিয়া এবং আইটি সেলের প্রধান দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya)।

স্বপ্নদ্বীপের মৃত্যুতে অবিলম্বে দোষীদের শাস্তির দাবি জানিয়ে দেবাংশু ভট্টাচার্য ফেসবুকে লেখেন, একটি স্বপ্নদীপকে ওরা নিভিয়ে দিতে পারে, তবু হাজার হাজার স্বপ্নের দীপ আমরা জ্বালবো, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া এই ঘটনার তীব্র নিন্দা জানাই, দোষীদের সর্বোচ্চ সাজা চাই। সঙ্গে সঙ্গে তৃণমূল কংগ্রেসের সোশ্যাল মিডিয়া এবং আইটি সেলের পোস্টটিও নিজের ওয়ালে শেয়ার করেন দেবাংশু। পরে ফেসবুকে নিজের প্রোফাইল পিকচার বদলে ফেলেন তিনি। এবার সেই পোস্ট দেখা গেল দলের মুখপাত্র কুণাল ঘোষের ফেসবুক ওয়ালেও।

বুধবার রাতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের এ-২ ব্লকের নীচে বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপকে উদ্ধার করা হয়। বৃহস্পতিবার ভোরে হাসপাতালে মৃত্যু হয় তাঁর। এদিকে র‌্যাগিংয়ের কারণে মৃত্যু বলে অভিযোগ করেছে ছাত্রের পরিবার। স্বপ্নদীপের বাবা পুলিশকে জানান, গত ৩ অগাস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাইরে একটি চায়ের দোকানে তাঁর সঙ্গে ধৃত সৌরভ চৌধুরীর আলাপ। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ধৃত প্রাক্তন ছাত্র সৌরভ জানান, ২০২২ সালে তিনি এমএসসি পাশ করেছেন। পুলিশ সূত্রে খবর, সৌরভের বাড়ি পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনায়। যদিও সৌরভকে ফাঁসানো হয়েছে বলে দাবি সৌরভের বাবা-মায়ের।

 

 

Previous article১৮ দফা আলোচনাতেও মেলেনি সমাধান, ফের লালফৌজের সঙ্গে বৈঠকে ভারতীয় সেনা
Next articleদিল্লি দখলের লড়াইয়ে পরাস্ত কেজরি, আইনে পরিণত হল ‘আমলা বিল’