ডার্বি অতীত, এএফসি কাপে মাছিন্দ্রা এফসিকে হারিয়ে পরবর্তী রাউন্ডে যাওয়াই লক্ষ‍্য বাগান কোচের

এএফসি কাপের ম‍্যাচে প্রথম একাদশ নিয়ে ধোঁয়াশা রাখেন জুয়ান। এই নিয়ে বাগান কোচ বলেন," আমার দলে সকলেই ভালো ফুটবলার।

ডার্বি অতীত। আগামী ১৬ আগস্ট এএফসি কাপের প্রিলিমিনারি রাউন্ডে খেলতে নামছে মোহনবাগান সুপার জায়েন্ট। প্রতিপক্ষ নেপালের মাছিন্দ্রা এফসি। সেই প্রস্তুতিতে নিজের ঝালিয়ে নিতে মরিয়া জুয়ান ফেরান্দোর দল। সোমবার সাংবাদিক সম্মেলনে এসে সেই কথাই জানালেন বাগান কোচ।

এদিন সাংবাদিক সম্মেলনে প্রথমেই জুয়ান বন, “অবশ্যই এটি আন্তর্জাতিক ম্যাচ, তাই সহজ হবেনা। মাছিন্দ্রা শেষ ম্যাচ জিতেছে। মাছিন্দ্রা অনেক আক্রমণাত্মক দল। ”

এএফসি কাপের ম‍্যাচে প্রথম একাদশ নিয়ে ধোঁয়াশা রাখেন জুয়ান। এই নিয়ে বাগান কোচ বলেন,” আমার দলে সকলেই ভালো ফুটবলার। আমাদের অজুহাত দেওয়ার জায়গা নেই। দিনের পর দিন অনুশীলন করে আমাদের ফোকাস রেখে এগিয়ে যেতে হবে। আগামী ম্যাচ জেতাই আমাদের লক্ষ‍্য। আজ ও কাল অনুশীলনের পর সেরা একাদশ নামানোর চেষ্টা করব। মাছিন্দ্রা এফসিকে হারিয়ে পরবর্তী রাউন্ডে যাওয়াই সবচেয়ে গুরুত্বপূর্ণ। ”

এরপর ওঠে ডার্বি প্রসঙ্গ। যা নিয়ে জুয়ান বলেন,”আমরা হয়ে যাওয়া ম্যাচের ফলাফল পরিবর্তন করতে পারবনা। আমাদের এগিয়ে যেতে হবে সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। তাই ডার্বি ম‍্যাচ নিয়ে ভাবতে চাই না। এএফসি কাপেই ফোকাসড আমাদের। আমরা অবশ্যই কিছু ভুল করেছি। আর সেই কারণেই আমরা আরও পরিশ্রম করছি। আমরা আমাদের সমস্যার সমাধানের চেষ্টা করছি। আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হল ভুল গুলি শুধরে পরবর্তী ম‍্যাচে নামা।”

দলে একাধিক তারকা ফুটবলার। সমর্থকদের প্রত‍্যাশা বেশি। নিজের দল নিয়েও কথা বলেন জুয়ান। জুয়ান বলেন,” আমি আনোয়ারকে দিল্লি থেকে চিনি। আমার দলের জন্য সে আদর্শ। পজিশন ফুটবলের জন্য অবশ্যই সকল খেলোয়াড়ের মতোই তাকেও আরও উন্নতি করতে হবে। ভারতের সেরা ৩ সেন্ট্রাল ব্যাকের একজন। জেসন কামিংস, সাদিকুদের সময় লাগবে মানিয়ে নিতে। আমি জানি সকলেই জেসন, সাদিকু নিয়ে উৎসাহিত, কিন্তু তাদের আরও অনুশীলন করতে হবে। আগেরদিন কামিংস ২০ মিনিট খেলেছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল দলের পদ্ধতি বোঝা। ভারতে এসে তাঁর জীবনে অনেক কিছুর পরিবর্তন হয়েছে। ধীরে ধীরে মানিয়ে নেবেন। বিদেশির পাশাপাশি দেশি ফুটবলাররাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। যদি কিয়ান দিমিত্রির থেকে ভালো খেলেন তাহলে আমি তাকেই খেলাব। তাই আমি সেরা ১১ কেই নামাবো। দেশি-বিদেশি দেখে নয়।”

আরও পড়ুন:ক‍্যারিবিয়ানদের কাছে ম‍্যাচ হারের কারণ হিসাবে ব‍্যাটিং ব‍্যর্থতাকেই কাঠগড়ায় তুললেন দ্রাবিড়

 

 

 

Previous articleএজেন্সি তৎপরতা, তামিলনাড়ুতে মন্ত্রীর পর তাঁর ভাইকে গ্ৰেফতার ইডির
Next articleকেন্দ্রীয় সরকারের দুমুখো নীতি, অন্ধকার ভবিষ্যত দেশের লক্ষাধিক বিএড ডিগ্রিধারীর