আজ ডুরান্ডে ইস্টবেঙ্গলের সামনে পাঞ্জাব এফসি, ম‍্যাচ জয় লক্ষ‍্য কুয়াদ্রাতের

সাড়ে চার বছরের পর ডার্বি জয়! ম্যাজিকের মতোই বদলে দিয়েছে লাল-হলুদ শিবিরকে। আত্মবিশ্বাসে ফুটছেন ফুটবলাররা। এই পরিস্থিতিতে বুধবার ডুরান্ড কাপে মাঠে নামছে লাল-হলুদ ব্রিগেড।

আজ ডুরান্ড কাপের ম‍্যাচে নামছে ইস্টবেঙ্গল এফসি। প্রতিপক্ষ পাঞ্জাব এফসি। পাঞ্জাবের বিরুদ্ধে ম‍্যাচ জিতে ডুরান্ডের কোয়ার্টারে জেতে মরিয়া কার্লোস কুয়াদ্রাতের দল। সাড়ে চার বছরের পর ডার্বি জয়! ম্যাজিকের মতোই বদলে দিয়েছে লাল-হলুদ শিবিরকে। আত্মবিশ্বাসে ফুটছেন ফুটবলাররা। এই পরিস্থিতিতে বুধবার ডুরান্ড কাপে মাঠে নামছে লাল-হলুদ ব্রিগেড।দু’ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে রয়েছে লাল-হলুদ। শেষ ম্যাচটা ড্র করলেও কোয়ার্টার ফাইনালে উঠে যাবেন হরমনজিৎ সিং খবরারা। তবে ম্যাচটা জিতে গ্রুপের এক নম্বরে থেকেই শেষ আটের টিকিট চান কার্লেস কুয়াদ্রাত।

ইস্টবেঙ্গল কোচ সতর্ক নজর রেখেছেন, ডার্বি জয়ের আত্মতুষ্টি যাতে ফুটবলারদের উপর কোনও প্রভাব না ফেলে। কুয়াদ্রাত বলেন,” ডার্বি জয় অতীত। আমাদের পুরো ফোকাস এখন পাঞ্জাব ম্যাচে। জিতে সরাসরি কোয়াটার ফাইনাল খেলতে চাই। ” লাল-হলুদের স্প্যানিশ কোচ আরও যোগ করে আরও বলেন,” ডার্বি জিতলেও, সেদিন আমরা নিখুঁত ফুটবল খেলতে পারিনি। বেশ কিছু ভুল করেছিলাম। এই ভুলগুলো পাঞ্জাব ম্যাচে করলে চলবে না। নিজেরদের খেলায় আরও উন্নতি করতে হবে। মোহনবাগানকে হারিয়েছি বলে আত্মতুষ্টিতে ভোগার কোনও কারণ নেই।”

এদিকে কুয়াদ্রাতের জন্য ভাল খবর, গতবারের সর্বোচ্চ গোলদাতা তথা দলের সেরা ফুটবলার ক্লেটন সিলভা ও স্প্যানিশ ডিফেন্ডার হোসে পারদো লুকাস অনুশীলন শুরু করে দিয়েছেন। ফলে পাঞ্জাব ম্যাচের আগেই নিজের ছজন বিদেশিকেই হাতে পেয়ে গিয়েছেন লাল-হলুদ কোচ। এই নিয়ে কুয়াদ্রাত বলেন, “ক্লেটন ও পারদো অনুশীলনে নেমে পড়েছে। দুজনেই ফিট।”

লাল-হলুদ শিবিরের খবর, ক্লেটনকে শুরুতে না হলেও, কিছু সময়ের জন্য মাঠে নামিয়ে দিতে পারেন কোচ। ওদিকে, ২ ম্যাচে ১ পয়েন্ট পাওয়া পাঞ্জাবকে শেষ আটের টিকিট পেতে হলে শুধু জিতলেই চলবে না, জিততে হবে বড় ব্যবধানে। পাঞ্জাবের স্প্যানিশ উইঙ্গার জুয়ান মেরা কয়েক বছর আগে লাল-হলুদ জার্সি গায়ে চাপিয়ে খেলেছেন। প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে সেরাটা দিতে মুখিয়ে রয়েছেন তিনি।

আরও পড়ুন:আল হিলালে যোগ দিলেন নেইমার জুনিয়র

 

 

 

Previous articleঅতিবৃষ্টিতে জোশীমঠে ধসে গুঁড়িয়ে গেল বাড়ি! চাপা পড়ে মৃ.ত ২ শ্রমিক
Next articleফাইনাল পরীক্ষা শুরু, সকালেই শেষ কক্ষপথে প্রবেশ চন্দ্রযান ৩-এর