ভোট আসতেই রান্নার গ্যাসের দাম কমার দু’দিন পরই দাম কমল বাণিজ্যিক গ্যাসেরও

সামনেই লোকসভা নির্বাচন। তার আগে এনডিএ সরকারকে প্যাঁচে ফেলতে গুটি সাজাচ্ছে ‘ইন্ডিয়া’। এই আবহে রান্নার গ্যাসের দাম কমানোর দু’দিন পরই এবার বাণিজ্যিক গ্যাসের দাম কমল। ১৯ কেজি বাণিজ্যিক গ্যাসের দাম কমল ১৫৮ টাকা। নতুন এই দাম আজ থেকেই কার্যকর করা হবে জানানো হয়েছে।

আরও পড়ুনঃ ‘বাড়াল ৮০০, কমাল ২০০’, রান্নার গ্যাস নিয়ে কেন্দ্রকে তো.প মমতার
দাম কমার ফলে দিল্লিতে ১৯ কেজি ওজনের রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম আজ থেকে হল ১৫২২.৫ টাকা হল।গতকাল পর্যন্ত এই সিলিন্ডারের দাম ছিল ১৬৮০ টাকা। এদিকে কলকাতায় আজ থেকে ১৯ কেজি ওজনের বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম হল ১৬৩৬ টাকা। গতমাসে কলকাতায় বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ছিল ১৮০২.৫০ টাকা।
এর আগে অগাস্টে এলপিজি সিলিন্ডার বাণিজ্যিক গ্যাসের দাম কমেছিল ৯৯.৭৫ পয়সা।তবে জুলাই মাসে বাণিজ্যিক গ্যাসের ৭ টাকা দাম বৃদ্ধি পেয়েছিল। ফলে দাম বাড়ছিল রেস্তরাঁর খাবারের। যদিও ১১০০টাকা রান্নার গ্যাসের দাম হওয়ায় মধ্যবিত্তর নাগালের বাইরে চলে যাচ্ছিল রান্না গ্যাসের দাম। এমনকি সংসার চালাতেও হাঁড়ির হাল হয়েছিল সাধারণ মানুষের। ঘরে ঘরে উজ্জ্বলা যোজনার অধীনে গ্যাস সিলিন্ডার পেয়েও গ্যাস ছেড়ে উনুনেই রান্না করতে বাধ্য হয়েছিলেন সাধারণ মানুষ। তবে, ভোট আসতেই ভোলবদল করে সাধারণ মানুষের আস্থা অর্জনে মরিয়া বিজেপি সরকার। তাই ফের গ্যাসের দাম কমিয়ে শুরু হয়েছে আস্থা অর্জন।

Previous article‘তাজ হোটেল উড়িয়ে দেব’ হু*মকি ফোন পেয়েই মুম্বইজুড়ে জারি হাই অ্যালার্ট! 
Next articleকেঁপে উঠল চাঁদের মাটি!কারণ কী? জানাল ইসরো