রবিবার ভারত-পাক মহারণ, নেটে রাহুল

সম্পূর্ণ ফিট না থাকায় এশিয়া কাপের প্রথম দু’টি ম্যাচ খেলতে পারেননি রাহুল। তবে নেটে ভারতীয় তারকার সাবলীল ব্যাটিং দেখে টিম ম্যানেজমেন্ট স্বস্তির নিঃশ্বাস ফেলছে।

রবিবার এশিয়া কাপের সুপার ফোরে খেলতে নামবে ভারতীয় দল। প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। গ্রুপ পর্বে ভারত-পাকিস্তান ম‍্যাচ ভেস্তে যায় বৃষ্টির জন‍্য। রবিবার এশিয়া কাপে আরও একটা পাকিস্তান ম্যাচের জন্য তৈরি হচ্ছে ভারত। বৃষ্টির ভ্রুকুটি রয়েছে রবিবার সুপার ফোরে কলম্বোর ভারত-পাক মহারণে। বৃহস্পতিবার সকাল থেকে ভারী বর্ষণের কারণে আউটডোরে নেট সেশন করতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা। ইন্ডোরে ঘাম ঝরান তাঁরা। এদিন অপশনাল প্র্যাকটিসে ছিলেন না অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি। তবে নেটে টানা ব্যাটিং করে কে এল রাহুল বুঝিয়ে দিয়েছেন, তিনি প্রত্যাবর্তনের জন্য তৈরি।

সম্পূর্ণ ফিট না থাকায় এশিয়া কাপের প্রথম দু’টি ম্যাচ খেলতে পারেননি রাহুল। তবে নেটে ভারতীয় তারকার সাবলীল ব্যাটিং দেখে টিম ম্যানেজমেন্ট স্বস্তির নিঃশ্বাস ফেলছে। শাহিন আফ্রিদি, নাসিম শাহদের কথা মাথা রেখে এদিন নেটে ডান হাতি এবং বাঁ-হাতি পেসারদের বিরুদ্ধে টানা ব্যাট করেন রাহুল। দীর্ঘ সময় ধরে নেটে ঘাম ঝরিয়ে অভিজ্ঞ ভারতীয় ব্যাটার বুঝিয়ে দেন, তিনি জাতীয় দলে প্রত্যাবর্তন ম্যাচের জন্য পুরোপুরি তৈরি। রাহুলের পাশাপাশি নেটে দীর্ঘক্ষণ ব্যাটিং প্র্যাকটিস করেন শুভমন গিল। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে রান পাননি তরুণ ওপেনার। সুপার ফোরে শাহিনদের বিরুদ্ধে রান পেতে মুখিয়ে রয়েছেন শুভমন। নেপালের বিরুদ্ধে রোহিতের সঙ্গে ওপেনিং জুটিতে রান পেয়েছেন। তাই আত্মবিশ্বাস নিয়ে রবিবার প্রেমদাসা স্টেডিয়ামে নামবেন শুভমন। ব্যাটিং গভীরতা বাড়াতে মহম্মদ শামিকে না খেলিয়ে পেসার অলরাউন্ডার শার্দূল ঠাকুরকে গত দু’টি ম্যাচে খেলিয়েছে দল। রবিবার পাকিস্তানের বিরুদ্ধেও একই দল সম্ভবত ধরে রাখবে ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ক।

এদিন নেটে শার্দূলের দিকে নজর ছিল কোচ রাহুল দ্রাবিড়ের। থ্রো ডাউনে ব্যাটিং প্র্যাকটিস সারেন শার্দূল। নিজের ব্যাটিং নিয়ে দ্রাবিড়ের সঙ্গে শলাপরামর্শ করতেও দেখা যায় ভারতীয় অলরাউন্ডারকে। তবে পাকিস্তান ম্যাচে শামিকে না খেলানোর যৌক্তিকতা দেখছেন না বিশেষজ্ঞদের অনেকেই। কারণ, বাবর, মহম্মদ রিজওয়ানদের নিয়ে গড়া পাক টপ অর্ডারকে ধাক্কা দেওয়ার জন্য যশপ্রীত বুমরাহর পাশে অভিজ্ঞ শামিকেই চাইছেন তাঁরা। উঁচুমানের বোলিংয়ের বিরুদ্ধে শার্দূলের ব্যাটিং নিয়ে প্রশ্ন থাকছেই।

আরও পড়ুন:প্রকাশিত আইএসএল-এর সূচি, একনজরে দেখে নেওয়া কবে কার বিরুদ্ধে খেলবে ইস্ট-মোহন

 

 

 

 

Previous articleতথ্য জানার অধিকার আইনে আবেদন করেও মিলল না উত্তর! মণিপুর ইস্যুতে মুখে কুলুপ মোদি সরকারের
Next articleপুজোয় এবার বড় চমক, মুখ্যমন্ত্রীর কথায় ও সুরে মুক্তি পাচ্ছে ‘জন্মদিনের গান’!