কলকাতায় ডে*ঙ্গি-উদ্বেগ বাড়ছে!মৃ*ত্যু তরুণ চিকিৎসকের

কলকাতায় আবারও মৃত্যু হল ডেঙ্গি আক্রান্তের। শুক্রবার ভোরে মিন্টো পার্কের একটি বেসরকারি হাসপাতালে ম্ত্যু হয়েছে এক চিকিৎসকের। তাঁর বয়স হয়েছিল মাত্র ২৮ বছর। তাঁর মৃত্যুর শংসাপত্রে ডেঙ্গির উল্লেখ রয়েছে।

আরও পড়ুনঃ বাংলাদেশে ডেঙ্গির ভয়াবহতা বাড়ছে , একদিনে আরও ১৭ জনের মৃ.ত্যু
জানা গেছে,দক্ষিণ কলকাতার ওই বাসিন্দা পেশায় চিকিৎসক ছিলেন। বেশ কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন তিনি। বাড়িতেই চিকিৎসা চলছিল ওই তরুণ চিকিৎসকের। হাসপাতাল সূত্রে খবর,আচমকা প্লেটলেটের পরিমাণ কমে যাওয়ায় তাঁকে মিন্টো পার্কের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। রক্ত পরীক্ষা করালে ডেঙ্গির সংক্রমণ ধরা পড়ে শরীরে।গত চারদিন চিকিৎসা চলার পর শুক্রবার ভোরে মৃত্যু হয় ওই চিকিৎসকের।
বর্ষার মরশুম শুরু হতেই কলকাতা-সহ গোটা রাজ্যে ডেঙ্গির বাড়বাড়ন্ত শুরু হয়ে গিয়েছে। প্রশাসনের তরফে ডেঙ্গি নির্মূল করতে বিভিন্ন পদক্ষেপ করা হচ্ছে বটে, কিন্তু এখনও ডেঙ্গির ধাক্কা পুরোপুরি সামাল দেওয়া যাচ্ছে না। শহর কলকাতাতেও ডেঙ্গির আতঙ্ক দানা বাঁধতে শুরু করেছে। কিছুদিন আগেই ডেঙ্গিতে আক্রান্ত হয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়ার মৃত্যু হয়েছিল। অষ্টম শ্রেণির এক পড়ুয়ারও কিছুদিন আগে কলকাতায় মৃত্যু হয়েছে, সেই কিশোরও ডেঙ্গিতে আক্রান্ত ছিল। একের এর এক ঘটনায় রাজ্যজুড়ে ডেঙ্গি আতঙ্ক বাড়ছে।

 

Previous articleফের অফিস টাইমে যান্ত্রিক গলোযোগ! গিরিশ পার্ক থেকে ময়দান পর্যন্ত বন্ধ মেট্রো পরিষেবা
Next articleএশিয়ান গেমসে ঘোষিত ভারতীয় দল নিয়ে খুশি নন সুনীল