বাংলাদেশের বিরুদ্ধে লজ্জার নজির রোহিতের, ছুঁয়ে ফেললেন বিরাটকে

আউট হতেই নজির গড়েন ভারত অধিনায়ক। এক্ষেত্রে ছুঁয়ে ফেলেন বিরাট কোহলিকে।

শুক্রবার এশিয়া কাপের সুপার ফোরে নিয়মরক্ষার ম‍্যাচে বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নেমে হারের মুখ দেখে ভারতীয় দল। আর এই ম‍্যাচেই খেলতে নেমে এক লজ্জার নজির গড়লেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নেমে শূন‍্য রানে আউট হন রোহিত। আর শূন‍্য রানে আউট হতেই নজির গড়েন ভারত অধিনায়ক। এক্ষেত্রে ছুঁয়ে ফেলেন বিরাট কোহলিকে।

শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে কোনও রান না করেই আউট হয়েছেন রোহিত। প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা বাংলাদেশের তানজিম হাসান শাকিবের দ্বিতীয় বলে আউট হন তিনি। তাতেই কোহলির একটি লজ্জার নজির স্পর্স করেন রোহিত। এই আউট হতেই এই নিয়ে একদিনের ক্রিকেটে ১৫ বার শূন্য রানে আউট হলেন রোহিত। কোহলিও একদিনের ক্রিকেটে ১৫ বার শূন্য রানে আউট হয়েছেন। এই তালিকায় তাঁরা রয়েছেন যুগ্ম ভাবে ষষ্ঠ স্থানে। একদিনের ক্রিকেটে সব থেকে বেশি বার শূন্য রানে আউট হওয়ার লজ্জার নজির রয়েছে সচিন তেন্ডুলকরের। তিনি ২০ বার শূন্য রানে আউট হয়েছেন।

শুক্রবার সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে ৬ রানে হারে ভারতীয় দল। টসে জিতে শুরুতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারতীয় দল। আট উইকেট হারিয়ে ২৬৫ রান করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ২৫৯ রানে সমস্ত উইকেট হারিয়ে ফেলে ভারতীয় দল। শুভমন গিল ছাড়া কেউই বড় রান করতে পারেননি। ১৩৩ বলে ১২১ রান করে আউট হন তিনি। শেষদিকে অক্ষর প্যাটেল ৩৪ বলে ৪২ রান করে আউট হন। মাত্র ৬ রানে হেরে যায় ভারত।

আরও পড়ুন:এশিয়া কাপ ফাইনালেও বৃষ্টির ভ্রুকুটি, ম‍্যাচ না হলে কোন দেশ হবে চ‍্যাম্পিয়ন?

Previous articleস্বামীরা বেঁচে থাকতেও ঝাড়খন্ডে দিব্যি বিধবা ভাতা নিচ্ছেন ১২ মহিলা!
Next articleকেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে ২ ও ৩ অক্টোবর দিল্লিতে প্র.তিবাদ কর্মসূচি হবেই, ফের স্পষ্ট করল তৃণমূল