অনন্তনাগে এনকাউন্টার অভিযান: জঙ্গল থেকে জ*ঙ্গির দ*গ্ধ দেহ উদ্ধার

জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে থেমেছে জঙ্গিদের সঙ্গে ভারতীয় সেনার গুলির লড়াই। গতকাল প্যারা কম্যান্ডো নামিয়ে জঙ্গিদের চারিদিক থেকে ঘিরে ফেলার পর ড্রোনের মাধ্যমে পাহাড়ি জঙ্গলে তল্লাশি চালায় সেনা। এরপর সোমবার সকালে জঙ্গল থেকে এক জনের দেহ উদ্ধার করা হয়েছে বলে খবর।

আরও পড়ুনঃ ফের উত্ত.প্ত মণিপুর! নির.স্ত্র সেনা জওয়ানকে তুলে নিয়ে গিয়ে গু.লি খু.ন দু.ষ্কৃতীদের
গত সোমবার ভোর থেকেই জঙ্গিদের খোঁজে ড্রোনে নজর রাখা হয়েছে। সেনা সূত্রে খবর, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে জঙ্গিরা পালিয়েছে। যারা পালাতে পারেনি, তাদের দেহ জঙ্গলেই কোথাও পড়ে আছে। এক নিহত জওয়ানের দেহ উদ্ধারের চেষ্টাও চলছে। সেনা সূত্রে জানা গিয়েছে, ওই জওয়ানের দেহ জঙ্গলের এক দিকে চিহ্নিত করা গিয়েছে, তবে এখনও উদ্ধার করা যায়নি। অন্য এক জঙ্গির দেহও ক্যামেরায় ধরা পড়েছে। দেহগুলি উদ্ধারের চেষ্টা চলছে।
রবিবার ভোরের দিকে গোলাগুলি চললেও বেলা গড়ানোর পর সেনার গুলির প্রত্যুত্তরে আর জবাব দেয়নি জঙ্গিরা। মনে করা হচ্ছে, মুহুর্মুহু মর্টার, রকেট লঞ্চার এবং ড্রোন হামলায় জঙ্গিদের মৃত্যু হয়েছে। কেউ কেউ পালিয়েও গিয়ে থাকতে পারেন। সোমবার সকালে ড্রোনের ক্যামেরায় এক জঙ্গির দেহ দেখতে পেয়ে সেখানে অভিযান চালান কয়েক জন ভারতীয় জওয়ান। মৃতের দেহ দগ্ধ অবস্থায় পড়ে ছিল বলে জানা গিয়েছে। তার পোশাক দেখে সেনার ধারণা, সে জঙ্গি। ওই জঙ্গলে জঙ্গিদের সম্ভাব্য ডেরার কাছেই দেহটি পড়ে ছিল।

Previous articleলক্ষ্য লোকসভা, পুজো মিটলেই ফের অভিষেকের ‘নবজোয়ার’
Next article‘বলেছিলাম এটি শক্তিশালী দল’, এশিয়া কাপ চ‍্যাম্পিয়ন হতেই রোহিতদের প্রশংসায় মহারাজ