বাংলার প্রাপ্য আদায়ে তৃণমূলের কর্মসূচির কোনও পরিবর্তন হবে না: সাফ জানালেন অভিষেক

নবনীতা মণ্ডল, নয়াদিল্লি

বাংলার প্রাপ্য আদায়ে তৃণমূলের কর্মসূচির কোনও পরিবর্তন হবে না। সংসদের বিশেষ অধিবেশনে যোগ দিতে দিল্লি (Delhi) গিয়ে একথা সাফ জানিয়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তিনি জানান, ২ অক্টোবর রাজঘাটে শ্রদ্ধা জানাতে যাবেন তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সঙ্গে থাকবেন ১৫ জন সাংসদ।

১০০ দিনের কাজের মজুরি বকেয়া-সহ মনরেগা প্রকল্পের আওতাভুক্ত একাধিক ক্ষেত্রে কেন্দ্রের কাছে বিপুল বকেয়া বাংলার। এই দাবি আদায়ে দিল্লিতে ধর্না কর্মসূচির ডাক দেয় তৃণমূল। বাংলার শাসকদলের পক্ষ থেকে দিল্লির রামলীলা ময়দানে ধর্নার জন্য অনুমতি চাওয়া হয়েছিল ৩০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত কিন্তু দিল্লি পুলিশের পক্ষ থেকে এখনও পর্যন্ত লিখিত কোনও জবাব দেয়নি তৃণমূলকে। এই বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, ২৩ সেপ্টেম্বর পর্যন্ত তিনি অপেক্ষা করবেন। তারপর পরবর্তী পদক্ষেপ নেবেন।

হঠাৎ করে দিল্লি পুলিশের পক্ষ থেকে ৩ অক্টোবর যন্তর মন্তরে বসার জন্য অনুমতি দেওয়া হয়। সেই নির্দেশ মানতে নারাজ তৃণমূল। তাদের মতে, যন্তর মন্তরে জায়গা খুব কম। সেখানে তারা কোনও মতেই বসবে না। তৃণমূল সূত্রে খবর, ওইদিন সকাল ১০ টা থেকে দিল্লির কৃষিভবনে তৃণমূলের ধর্না দেবে তারা। ইতিমধ্যেই রাজ্যের মন্ত্রী, বিধায়ক, সাংসদ, জেলা পরিষদের সভাপতি থেকে কাউন্সিলর সবার কাছেই নির্দেশ গিয়েছে ১ অক্টোবরের মধ্যে রাজধানীতে উপস্থিত থাকার জন্য।

১০০ দিনের প্রকল্পের টাকা দিচ্ছে না কেন্দ্র- এই অভিযোগ করে বহুবার নানা মঞ্চ থেকে মোদি সরকারকে আক্রমণ করেন মমতা বন্দ্য়োপাধ্যায়। প্রধানমন্ত্রীকে এই ইস্যুতে চিঠিও লেখেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রের কাছে বকেয়া টাকার দাবিতে কলকাতায় ধর্নাতেও বসেছিলেন তিনি। ২১ জুলাই দলের শহিদ দিবসের সভা থেকেই তৃণমূল ঘোষণা করেন, ২ অক্টোবর, গান্ধী জয়ন্তীতে দিল্লিতে এই ইস্যুতে তৃণমূলের বড় আন্দোলন শুরু হবে।

 

 

 

 

Previous articleদিদির থেকে শিখুন: নারী ক্ষমতায়ন প্রসঙ্গে বাংলার উদাহরণ টেনে সংসদে সরব তৃণমূল
Next articleকিচেনে কাজ করতে গিয়ে মৃ.ত ‘থ্রি ইডিয়টস’-এর অভিনেতা!