লোকসভায় বিজেপি সাংসদের ‘কু.কথা’! মোদির নীরবতা নিয়ে প্রশ্ন তুলে সা.সপেন্ডের দাবি তৃণমূলের  

বিজেপি সাংসদের বক্তব্যে চরম আপত্তি জানিয়েছে তৃণমূল কংগ্রেস। সোশ্যাল মিডিয়ায় বিজেপি সাংসদের মন্তব্যের সমালোচনা করে বলা হয়েছে, "অশ্লীলতার উপাখ্যান”। লোকসভার অধিবেশন চলাকালীন, বিজেপি সাংসদ রমেশ সংসদের পবিত্রতা নষ্ট করেছেন এবং অসম্মানজনক শব্দ ব্যবহার করেছেন।

বিজেপি সাংসদ রমেশ ভিদুরির (Ramesh Bidhuri) মন্তব্যের জেরে ধুন্ধুমার লোকসভায় (Loksabha)। বৃহস্পতিবার লোকসভায় চন্দ্রযান নিয়ে আলোচনা হয়। সেখানে বিএসপি (BSP) সাংসদ দানিশ আলির (Danish Ali) বিরুদ্ধে “অসংসদীয় ভাষা” ব্যবহার করে বিতর্কে জড়ান রমেশ ভিদুরি। এদিকে বৃহস্পতিবারের ঘটনার পরিপ্রেক্ষিতে শুক্রবার সকাল থেকেই বিজেপি সাংসদের অসংসদীয় ভাষা ব্যবহারের সমালোচনায় সরব ‌‌‘‌ইন্ডিয়া’‌ (INDIA) শিবির। বিরোধী শিবিরের তরফে রমেশ ভিদুরির বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার দাবি জানানো হয়েছে। তবে এদিন অসংসদীয় এবং সাম্প্রদায়িক ভাষা ব্যবহার করায় রমেশ ভিদুরিকে সতর্ক করে দেন সভা পরিচালনার দায়িত্বে থাকা কংগ্রেস সাংসদ কে সুরেশ। তবে এদিন বিজেপি সাংসদের বিতর্কিত মন্তব্যের চরম সমালোচনা করেছে তৃণমূল কংগ্রেস (TMC) সহ বিরোধীরা।

সূত্রের খবর, বিজেপি সাংসদের বক্তব্যে অসন্তোষ প্রকাশ করেছেন লোকসভার স্পিকার ওম বিড়লাও। আগামীদিনে এই ধরণের আচরণ বা শব্দ ব্যবহারের পুনরাবৃত্তি হলে তাঁর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়েছেন স্পিকার। এদিকে বিরোধী শিবিরের তরফে রমেশ ভিদুরির বিরুদ্ধে কঠোর পদক্ষেপের দাবিতে সংসদে হট্টগোল শুরু হয়। সেই সময় বিরোধীদের কাছে বিজেপি সাংসদের হয়ে ক্ষমা প্রার্থনা করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, ‘‌সাংসদের বক্তব্যে কেউ আঘাত পেলে তাঁর জন্য দুঃখপ্রকাশ করছি।’‌ যদিও বিরোধীদের বক্তব্য, প্রতিরক্ষামন্ত্রীর ক্ষমা প্রার্থনা যথেষ্ট নয়, সাসপেন্ড করতে হবে রমেশ ভিদুরিকে।

 

এদিকে বিজেপি সাংসদের বক্তব্যে চরম আপত্তি জানিয়েছে তৃণমূল কংগ্রেস। সোশ্যাল মিডিয়ায় বিজেপি সাংসদের মন্তব্যের সমালোচনা করে বলা হয়েছে, “অশ্লীলতার উপাখ্যান”। লোকসভার অধিবেশন চলাকালীন, বিজেপি সাংসদ রমেশ সংসদের পবিত্রতা নষ্ট করেছেন এবং অসম্মানজনক শব্দ ব্যবহার করেছেন। পাশাপাশি তৃণমূলের একাধিক নেতা, মন্ত্রীও বিজেপি সাংসদের মন্তব্যের নিন্দা করেছেন। দলের রাজ্যসভার সাংসদ সাকেত গোখেল বলেন, “লোকসভায় বৃহস্পতিবার যে ঘটনা ঘটেছে, তা অত্যন্ত লজ্জার। বিএসপির এক মুসলিম সাংসদের উদ্দেশে তিনি কুরুচিকর মন্তব্য করেছেন। তাঁর মন্তব্যের বিষয়টি উত্থাপন করতেই আমার ঘেন্না হচ্ছে। তবে তিনি বিএসপি সাংসদের বিরুদ্ধে যে শব্দ ব্যবহার করেছেন, তা নিয়ে বিজেপি বা প্রধানমন্ত্রী মোদির তরফে কোনও নিন্দা করা হয়নি”। তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রী সারা বিশ্বে ঘুরে বেড়ান এবং দাবি করেন গণতন্ত্র তাঁর ডিএনএ-তে আছে। বিজেপি সাংসদের এই বক্তব্য কোনও বাইরের জনসভায় নয়, একেবারে সংসদের ভিতরেই হয়েছে। তাঁর এই মন্তব্য মুসলিম বিদ্বেষী এবং এর থেকেই বিজেপির মুসলিম, আদিবাসী, দলিত, সংখ্যালঘুদের প্রতি মানসিকতা বোঝা যায়। সাকেতের দাবি, অবিলম্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রমেশ ভিদুরির মন্তব্যের চরম নিন্দা করুন এবং বিজেপি সাংসদে বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হোক।”

 

 

 

 

Previous articleনিরাপদ বাংলার মেয়েরা আজ আত্মবিশ্বাসী: দুবাইকে ‘কন্যাশ্রী’ চেনালেন সুচরিতা
Next articleবাংলায় দিদি মানেই মুশকিল আসান: হর্ষ নেওটিয়া