জয় দিয়ে আইএসএল-এর অভিযান শুরু মোহনবাগানের

ম‍্যাচে এদিন প্রথম থেকেই আক্রমণের ঝড় তোলে জুয়ান ফেরান্দোর দল। যার ফলে ম‍্যাচের ১০ মিনিটের মাথায় ১-০ গোলে এগিয়ে যায় সবুজ-মেরুন।

ছবি : দেবস্মিত মুখোপাধ্যায়

জয় দিয়ে আইএসএল-এর অভিযান শুরু করল মোহনবাগান সুপার জায়েন্ট। এদিন আইএসএল-এর নতুন দল পাঞ্জাব এফসিকে হারাল ৩-১ গোলে। বাগানের হয়ে গোল গুলি করেন জেসন ক‍্যামিন্স এবং পেত্রাতোস এবং মনবীর সিং।

ম‍্যাচে এদিন প্রথম থেকেই আক্রমণের ঝড় তোলে জুয়ান ফেরান্দোর দল। যার ফলে ম‍্যাচের ১০ মিনিটের মাথায় ১-০ গোলে এগিয়ে যায় সবুজ-মেরুন। বাগান ব্রিগেডকে এগিয়ে দেন জেসন ক‍্যামিন্স। বক্সের মধ্যে সামাদের বাড়ানো বল নিখুঁত টাচে পাঞ্জাবের জালে জড়িয়ে দেন ক‍্যামিন্স। এরপর ফের ম‍্যাচের ১৯ মিনিটের মাথায় পেত্রাতোসের দূরপাল্লার শট লক্ষ্যভ্রষ্ট হয়। বক্সের বাইরে থেকে নেওয়া শট পাঞ্জাবের প্রথম পোস্ট এড়িয়ে মাঠের বাইরে চলে যায়। পেত্রাতোসের দিকে বল বাড়িয়ে দেন কামিন্স। ম‍্যাচের ২৫ মিনিটের মাথায় বক্সের ডান দিকে ফ্রি-কিক আদায় করে নেন পাঞ্জাবের ব্র্যান্ডন। তবে ফ্রি-কিক থেকে ভাসানো বল দ্বিতীয় পোস্ট এড়িয়ে মাঠের বাইরে চলে যায়। কাজে লাগেনি স্পট কিক। এরপর ফের আক্রমণে ঝাঁঝ বাড়ায় ফেরান্দোর দল। যার ফলে ম‍্যাচের ৩৫ মিনিটে ২-০ এগিয়ে যায় সবুজ-মেরুন। বাগানকে গোল করে এগিয়ে দেন পেত্রাতোস। বক্সের মধ্যে গোলরক্ষককে একা পেয়ে যান লিস্টন। তবে তিনি নিজে গোল করার চেষ্টা করেননি। বল বাড়িয়ে দেন ফাঁকায় থাকা পেত্রাতোসের দিকে। পাঞ্জাবের জালে বল জড়াতে ভুল করেননি পেত্রাতোস। ৩৭ মিনিটের মাথায় ফের গোলের সুযোগ পেয়ে যায় মোহনবাগান। তবে লিস্টনের শট প্রতিহত হয় পাঞ্জাব গোলকিপারের দস্তানায়। এরপর আক্রমণে গেলেও প্রথমার্ধে গোলের ব‍্যবধান বাড়াতে পারেনি সবুজ-মেরুন। যার ফলে প্রথমার্ধে ২-০ এগিয়ে থাকে জুয়ান ফেরান্দোর দল।

ছবি : দেবস্মিত মুখোপাধ্যায়

দ্বিতীয়ার্ধেও চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের সুবর্ণ সুযোগ হাতছাড়া করে পাঞ্জাব। বক্সের ভিরতে কার্যত ফাঁকায় বল পেয়েও ফিনিশিং টাচ দিতে পারেননি প্রশান্ত। ম‍্যাচের ৫৩ মিনিটে ব‍্যবধান কমায় পাঞ্জাব। মোহনবাগান রক্ষণের ভুলে গোল পেয়ে যান লুকা। বাগানের ডিফেন্ডার নিজেদের গোলরক্ষককের দিকে ব্যাকপাশ করলে ফাঁকায় বল পেয়ে যান লুকা। তিনি পায়ের আলতো টাচে বল জড়িয়ে দেন বাগানের জালে। এরপর ফের গোল পেয়ে যায় পাঞ্জাব। তবে তা বাতিল হয়ে যায় অফসাইডের কারণে। ৬১ মিনিটের মাথায় হেডে মোহনবাগানের জালে বল জড়ান আশিস প্রধান। তবে তিনি অফসাইডের আওতায় পড়ায় গোল বাতিল হয়ে যায়। এরপর পরিবর্তন করেন জুয়ান। ৬২ মিনিটের মাথায় শুভাশিসের পরিবর্তে মাঠে নামেন মনবীর সিং। আর নেমেই বাগানকে ৩-১ গোলে এগিয়ে দেন মনবীর। ৬৪ মিনিটের মাথায় নিজের প্রথম টাচেই পাঞ্জাবের জালে বল জড়ান তিনি। পেত্রাতোসের ক্রস থেকে গোল করে মোহনবাগানকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন সুপার সাব মনবীর। ম‍্যাচের ৬৯ মিনিটের মাথায় দুই গোল স্কোরার ক‍্যামিন্স এবং পেত্রাতোসকে তুলে নেন জুয়ান। পরিবর্তে মাঠে নামেন হুগো ও সাদিকু। এরপর একের পর এক আক্রমণে ঝাঁপায় মোহনবাগান। ম‍্যাচের ৮৬ মিনিটের মাথায় একেবারে ফাঁকায় বল পেয়ে যান সাদিকু। সামনে ছিলেন একা পাঞ্জাব গোলকিপার। তবে তিনি সরাসরি বল মেরে বসেন পাঞ্জাব গোলরক্ষকের হাতে। এরপর আক্রমণে গেলেও গোলের ব‍্যবধান বাড়াতে পারেনি সবুজ-মেরুন।

ছবি : দেবস্মিত মুখোপাধ্যায়

আরও পড়ুন:নাওরেমের সঙ্গে চুক্তি বাড়াল ইস্টবেঙ্গল, কী বললেন কুয়াদ্রাত?

 

Previous articleরাজনীতির পাড়ে হাঁক-ডাক মদনের! সাগর দত্ত হাসপাতাল নিয়ে বিস্ফো.রক অভিযোগ
Next articleতাঁর বুদ্ধিতেই রক্ষা পেয়েছে কাঞ্চনজঙ্গা! ‘এমন ছেলের জন্য গর্ব হয়’, মুরসালিমের বাড়িতে গিয়ে বললেন রাজ্যের মন্ত্রী