পুজোর আগে সাগরে ফের ঘূর্ণাবর্ত!আশ্বিনেও বঙ্গে বৃষ্টি

ভরা আশ্বিনে ভ্যাপসা গরমে নাজেহাল বঙ্গবাসী। সাগরে ঘূর্ণাবর্ত থেকে নিম্নচাপের চোখরাঙানির মাঝেই চলছে পুজোর বিকিকিনি। তবে, আপাতত ঘূর্ণিঝড়ের কোনও আশঙ্কা নেই বলেই জানিয়েছে মৌসম ভবন। যদিও বৃষ্টি থেকে আপাতত রেহাই মিলছে না। মৌসম ভবন জানিয়েছে , আজ, শুক্রবার মায়ানমার সংলগ্ন বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত দানা বাঁধবে। রাত পেরোনোর আগেই সেটি নিম্নচাপে পরিণত হতে পারে। তার পরে সেটি সামান্য শক্তি বাড়িয়ে স্পষ্ট নিম্নচাপে পরিণত হয়ে ওড়িশা-পশ্চিমবঙ্গ উপকূলে হাজির হবে। এর ফলে গাঙ্গেয় বঙ্গে ঝেঁপে বৃষ্টির হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুনঃফের উত্ত.প্ত মণিপুর! এবার মুখ্যমন্ত্রীর বাড়িতে হা.মলা

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, নিম্নচাপের ফলে আগামী দিন কয়েক গাঙ্গেয় দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী মঙ্গলবার থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে। কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। মৌসম ভবনের খবর, ওড়িশাতেও ভারী বৃষ্টি হতে পারে। আগামী কয়েক দিন ঝাড়খণ্ড এবং বিহারেও বৃষ্টি হতে পারে।
আজ সকাল থেকেই আকাশের মুখভার। সকাল থেকেই কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের সূর্যের দেখা মেলেনি।দিল কয়েক আগেও কলকাতা সহ দক্ষিণবঙ্গে বেশ অস্বস্তিজনক গরম অনুভূত হচ্ছিল। তবে, য শুক্রবার আবহাওয়ার পরিবর্তন ঘটতে চলেছে। আর্দ্রতাজনিত অস্বস্তি কিছুটা থাকলেও আজকে সূর্যের তেজ সহ্য করতে হবে না অফিসযাত্রীদের। তবে বৃষ্টির জেরে ভোগান্তি পোহাতে হতে পারে তাদের।
তবে, আজ তাপমাত্রার তেমন কোনও হেরফের না হলেও আগামিকাল থেকে পারদ কিছুটা নামতে পারে কলকাতা সহ গাঙ্গেও পশ্চিমবঙ্গে। হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ২৪ ঘণ্টার পর থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলির পারদ ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নামতে পারে। এই আবহে অস্বস্তিকর গরম থেকে কিছুটা রেহাই পেতে পারেন দক্ষিণবঙ্গবাসী।

Previous articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleক.রোনার মতো ডে.ঙ্গু মোকাবিলাতেও ‘স্পর্শকাতর’ রাস্তা চিহ্নিত কলকাতা পুরসভার