উত্তরবঙ্গে অব্যাহত ভারী বর্ষণ! তিন জেলায় জারি লাল সতর্কতা

বুধবার ভোর থেকেই মেঘভাঙা বৃষ্টিতে লোনক হ্রদ ফেটে যাওয়ার পাশাপাশি তিস্তা নদীর হড়পা বানে বিপর্যস্ত সিকিম। অন্যদিকে ধস নামায় আরও বিপর্যস্ত সিকিম। সঙ্গে জল বাড়ছে তিস্তারও। জল হুড়মুড়িয়ে নামছে সমতলে। এরইমধ্যে কারাপ খবর শোনাল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বৃহস্পতিবার মাত্রাতিরিক্ত ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলার বিক্ষিপ্ত এলাকায় মাত্রাতিরিক্ত ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরের এই তিন জেলায় জারি করা হয়েছে লাল সতর্কতা। উত্তরবঙ্গের অন্যান্য জেলাতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুনঃটানা বৃষ্টির মধ্যেই জল ছাড়ছে ডিভিসি!বানভাসি পরিস্থিতি হুগলিতে

দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার কয়েকটি এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। কমলা সতর্কতা জারি করা হয়েছে এই জেলাগুলিতে। শুক্রবার আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলার কয়েকটি এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
তবে উত্তরবঙ্গের পাশপাশি বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গও। হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার সারা দিন আকাশ মেঘলা থাকবে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকার সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে কলকাতার বিক্ষিপ্ত এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ দু’এক পশলা বৃষ্টির সম্ভাবনা। তা ছাড়াও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে মৌসম ভবন। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলার বিক্ষিপ্ত এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস।

Previous articleএশিয়ান গেমসে ফের সোনা, কমপাউন্ড তীরন্দাজির মহিলাদের দলগত বিভাগে সোনা জয় ভারতের
Next articleআজ শুরু বিশ্বকাপ, প্রথম ম‍্যাচে মুখোমুখি ইংল‍্যান্ড এবং নিউজিল্যান্ড