এবার পুজোয় ‘তিন গানের অঞ্জলি’ তৃণমূল বিধায়ক নারায়ণ গোস্বামীর

বিধায়কের প্রশংসা করে তিনি বলেন নির্বাচনের সময় এক বাক্যে নেতাদের কথা মেনে সকাল থেকে রাত পর্যন্ত পরিশ্রম করার মাঝেও গানকে যে মানুষ এত ভালোভাবে আঁকড়ে ধরে রাখতে পারেন তাঁর আগামীতে আরও উন্নতি হোক এটাই কামনা।

দুর্গাপুজো উপলক্ষ্যে চারিদিকে সাজো সাজো রব। ব্যস্ত সাধারণ মানুষ থেকে নেতা কর্মীরা। মানুষকে পরিষেবা দিতে মগ্ন রাজ্যের শাসক দলের বিধায়ক থেকে মন্ত্রী সকলেই। কিন্তু সেই দায়িত্ব সামলে এবার ‘গায়ক’ রূপে চমক দিলেন তৃণমূল বিধায়ক ও উত্তর ২৪ পরগনার জেলা সভাধিপতি নারায়ণ গোস্বামী (Narayan Goswami)। আজ প্রকাশিত হল তাঁর তিনটি নতুন গানের অ্যালবাম। এই শারদোৎসবে একটি ভক্তিমূলক গান আর দুটি আধুনিক গান মুক্তি পেল। প্রেসক্লাবে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের দুই মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় (Sovandeb Chatterjee) এবং ইন্দ্রনীল সেন (Indranil Sen)।

প্রথাগত তালিম না থাকা সত্ত্বেও ছোট থেকে গানের প্রতি অদম্য আকর্ষণের কারণে, খালি গলায় নিজের মত করে গান গাওয়ার চেষ্টা করতেন বিধায়ক শিল্পী নারায়ণ গোস্বামী। ভারত-বাংলাদেশ সীমান্তের স্বরূপনগরের পৈতৃক বাড়ির মেঠো আবেশে তাঁর বড় হয়ে ওঠা। পড়াশুনার থাকে মাঝেমধ্যেই মনের টানে পাড়ার জলসা বা যাত্রার আসরে গান শুনতেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সান্নিধ্যে রাজনৈতিক নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। দলনেত্রীর আশীর্বাদ এবং তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সহযোগিতায় মানুষের ভালোবাসা নিয়ে গত বিধানসভায় অশোকনগরের বিধায়ক উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সভাধিপতি হয়েছেন। রাজনৈতিক জীবনের সমান্তরালে গানের জগতে নিজেকে ব্যস্ত রেখেছেন তিনি। আধুনিক, ছায়াছবির গান, ভক্তিগীতি, লোকগীতি পরিবেশন করে শ্রোতাদের মনোরঞ্জন করে চলেছেন। হাজার একটা কাজের ব্যস্ততা রয়েছে কিন্তু তার মধ্যেও গানকে কখনই দূরে সরান নি। এই প্রসঙ্গে কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, “তালিম নিলে হয়তো সংগীত চর্চা ভালো হয় কিন্তু গান আসলে সহজাত ব্যাপার”। বিধায়কের প্রশংসা করে তিনি বলেন নির্বাচনের সময় এক বাক্যে নেতাদের কথা মেনে সকাল থেকে রাত পর্যন্ত পরিশ্রম করার মাঝেও গানকে যে মানুষ এত ভালোভাবে আঁকড়ে ধরে রাখতে পারেন তাঁর আগামীতে আরও উন্নতি হোক এটাই কামনা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সঙ্গীতশিল্পী এবং রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী ইন্দ্রনীল সেন। তিনি বলেন শোভনদেব চট্টোপাধ্যায় এত ভালো কবিতা লেখেন যে বিধানসভায় অনায়াসে ঘণ্টার পর ঘণ্টা তাঁর কথা শুনতে শুনতে কেটে যায়। তাই নারায়ণ গোস্বামীর জন্য শোভনদেব চট্টোপাধ্যায়কে একটি গান লেখার অনুরোধ করেন ইন্দ্রনীল এবং তিনি নিজে তাতে সুর দেবেন বলেও জানান। বিধায়ক নারায়ণ গোস্বামীর তিনটি গানের কথা লিখেছেন শুভেন্দু আচার্য, সুর অভীক মুখোপাধ্যায়, ভাবনা ও পরিকল্পনায় সুমন তালুকদার এবং আয়োজনে সপ্তক মিউজিকাল ট্রুপ।

Previous article৩২ হাজার কোটির দুর্নীতি! ফের আদানিদের বিরুদ্ধে সরব রাহুল
Next articleরেশন বন্টন মামলায় আন্তর্জাতিক যোগ? গ্রে.ফতার হওয়ার আগের দিনই দুবাই পালাতে চেয়েছিলেন বাকিবুর!