হেমা মালিনীকে নিয়ে কুরু.চিকর মন্তব্য বিজেপির মন্ত্রীর, সমালো.চনায় সরব তৃণমূল

উত্তরপ্রদেশ হোক কিংবা মধ্যপ্রদেশ ভারতের যে সমস্ত রাজ্যে বিজেপি ডবল ইঞ্জিন সরকার রয়েছে সেই সব জায়গায় মহিলা হেন.স্থার হার সব থেকে বেশি।

বিজেপি (BJP Government) শাসিত রাজ্যে মহিলাদের কোন রকমের সুরক্ষা নেই। মুখে “বেটি বাঁচাও বেটি পড়াও” বলে নরেন্দ্র মোদি (Narendra Modi) যতই স্লোগান দিন না কেন আসলে যে তাঁর দল মহিলাদের এতটুকু সম্মান করে না বারবার তার প্রমাণ মিলেছে। এবার বিজেপি শাসিত কেন্দ্রীয় সরকারের অধীনস্থ নিজের দলের মহিলার সাংসদ সম্পর্কে কুরুচিকর মন্তব্য করলেন। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র (Narottom Mishra) হেমা মালিনীকে (Hema Malini) নিয়ে যে কথা বলেছেন তা নিঃসন্দেহে নিন্দনীয় দাবি করে সমালোচনায় স্বরূপ তৃণমূল কংগ্রেস (TMC)।

দেশের মহিলাদের অপমান করেন যাঁরা, তাঁদের দিয়ে যদি শাসনকার্য পরিচালনা করাতে হয় তাহলে কি আদৌ নারী শক্তি আগামীর দিকে এগিয়ে যেতে পারবে? উত্তরপ্রদেশ হোক কিংবা মধ্যপ্রদেশ ভারতের যে সমস্ত রাজ্যে বিজেপি ডবল ইঞ্জিন সরকার রয়েছে সেই সব জায়গায় মহিলা হেনস্থার হার সব থেকে বেশি। এবার কাঠগড়ায় মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী (Home Minister of Madhya Pradesh)। একটি অনুষ্ঠানে মধ্যপ্রদেশের উন্নয়ন সম্পর্কে বলতে গিয়ে , নরোত্তম মিশ্র (Narottam Mishra) নিজেদেরই দলের মহিলা সাংসদ হেমা মালিনীর (Hema Malini) সম্পর্কে কুরুচিকর মন্তব্য করেন বলে অভিযোগ উঠেছে। তিনি বলেন, “দাতিয়ার এমন উন্নতি করেছেন যে এখানে শুধু সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করাই হয়নি, হেমা মালিনীকে নাচতেও বাধ্য করা হয়েছে।” যে অঙ্গভঙ্গি করে তিনি এই মন্তব্য করেন সেটা যথেষ্ট অপমানজনক, এমনটাই মনে করছেন বিরোধীরা। তৃণমূল কংগ্রেসের (TMC) সামাজিক মাধ্যমে বলা হয়েছে, বিজেপির মন্ত্রীর ওই অসম্মানজনক মন্তব্য আসলে তাঁদের মনের মধ্যে থাকা অসুস্থ যৌনতারই বহিঃপ্রকাশ। এইরকম জঘন্য ভাবনা চিন্তা করতে পারেন যিনি তাঁকেই মধ্যপ্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি চতুর্থবার দাতিয়া থেকে প্রার্থী করেছে। এটা থেকেই পরিষ্কার যে আসলে বিজেপি সরকার শুধুমাত্র ভোট বাক্স ভরানোর জন্য মহিলাদের সম্মান করার কথা বলে থাকেন। নিজের দলের মহিলা সাংসদকে যিনি এভাবে অপমান করতে পারেন, তাঁর কাছে দেশের বাকি মহিলাদের স্থান যে কোথায় সেটা বুঝতে আর কারোর অসুবিধা থাকার কথা নয়।

Previous articleবিশ্বকাপে পর পর হার পাকিস্তানের, বাবরের উদ্দেশে কড়া বার্তা পিসিবির
Next article‘দশম অবতার’-এর বক্স অফিসে থাবা বসাতে ব্যর্থ ‘বাঘাযতীন’! হার মানলেন দেব