খারিজ জমিনের আবেদন! ১১ নভেম্বর পর্যন্ত জে.ল হে.ফাজতেই থাকতে হবে বাকিবুরকে

খারিজ হয়ে গেল জামিনের আবেদন (Bail Plea)। আগামী ১১ নভেম্বর পর্যন্ত জেল হেফাজতেই (Jail Custody) থাকতে হবে রেশন বন্টন মামলায় ধৃত বাকিবুর রহমানকে (Bakibur Rahman)। শনিবার এমনই নির্দেশ দিয়েছেন ব্যাঙ্কশাল আদালতের (Bankshal Court) বিচারক। পাশাপাশি বিচারক সাফ জানিয়েছেন, এবার জেলে গিয়ে বাকিবুরকে জেরা করতে পারবে ইডি আধিকারিকরা (ED Officials)।

শনিবার ব্যাঙ্কশাল আদালতে বাকিবুরের আইনজীবী সওয়াল করেন, কোনও এফআইআরে তাঁর মক্কেলের নাম নেই। মিল থেকে বস্তা গিয়েছিল ডিস্ট্রিবিউটরের কাছে। বাকিবুকের কাছ থেকে তো কিছুই পাওয়া যায়নি। বাকিবুরের আইনজীবী এদিন আরও বলেন, যারা মূল দোষী, তাঁদের গ্রেফতার করা হয়েছে? পাল্টা ইডি দাবি করে, প্রদীপ নামে যে দোকানে অভিযান চালানো হয়েছিল, সেখানে থেকেই বাকিবুরের বিরুদ্ধে তথ্য প্রমাণ মিলেছে। তবে এদিন দুপক্ষের সওয়াল জবাব শেষে বাকিবুরের জামিনের মেয়াদ খারিজ করে দেন বিচারক। অন্যদিকে, শুক্রবারের পর শনিবারও জ্যোতিপ্রিয় মল্লিকের (Jyotipriyo Mallick) বর্তমান আপ্ত সহায়ক অমিত দে ছাড়াও তাঁর প্রাক্তন আপ্ত সহায়ক অভিজিৎ দাসকেও শনিবার সিজিও কমপ্লেক্সে তলব করে ইডি।

এদিকে জ্যোতিপ্রিয় মল্লিক সুস্থ হলে তাঁকে কমান্ড হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দিয়েছিলেন বিচারক। এদিন সেই আবেদনের বিরোধিতা করে হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু তাদের আর্জি খারিজ হয়ে যায় আদালতে। জানা গিয়েছে, সেই নির্দেশ চ্যালেঞ্জ করেই এবার উচ্চ আদালতে যাবে কমান্ড হাসপাতাল।

 

 

 

Previous articleকেরলে জনসভা হামাস নেতার! সরগরম জাতীয় রাজনীতি
Next articleবিশ্বকাপে কবে ফিরবেন হার্দিক? এল বড় আপডেট