গাজায় শান্তি ফেরানোর আর্জি! যু.দ্ধবিরোধী বি.ক্ষোভে অনির্দিষ্টকালের জন্য বন্ধ নিউ ইয়র্কের গ্র্যান্ড সেন্ট্রাল

তবে যাত্রীদের কথা মাথায় রেখেই বিকল্প স্টেশন ব্যবহারের কথা বলেছে এমটিএ। ইতিমধ্যে গ্র্যান্ড সেন্ট্রাল টার্মিনাল স্টেশনটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। এমটিএ জানিয়েছে, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত স্টেশন বন্ধ থাকবে।

গাজা ভূখণ্ডে (Gaza Strip) লাগাতার আক্রমণের ঝাঁঝ বাড়িয়ে চলেছে ইজরায়েল (Israel)। আকাশপথে হামলার পাশাপাশি এবার তারা সরাসরি ট্যাঙ্কার হামলা, গোলাবার্ষণের পথে হাঁটছে। আর তাতেই দ্রুত নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে ভূমধ্যসাগরের তীরবর্তী এই ভূখণ্ডটি। ইতিমধ্যেই সেখানে মোবাইল এবং ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে ইজরায়েল। এবার নিউ ইয়র্কের (New York) গ্র্যান্ড সেন্ট্রাল টার্মিনালে (Grand Central Terminal) বিক্ষোভ প্রদর্শনে সামিল হলেন শয়ে শয়ে বিক্ষোভকারী। তাঁদের একটাই দাবি অবিলম্বে যুদ্ধ থামাতে হবে গাজায়। আর অতিরিক্ত জনসমাগমের চাপেই রেল স্টেশনটি বন্ধ করে দিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার এই তথ্য জানিয়েছে মেট্রোপলিটন পরিবহন কর্তৃপক্ষ (MTA)। সংবাদ সংস্থা সূত্রে খবর, গ্র্যান্ড সেন্ট্রাল টার্মিনাল নিউ ইয়র্ক শহরের অন্যতম ব্যস্ত স্টেশন। আর সেই স্টেশনেই বিক্ষোভকারীদের উপস্থিতিতে ট্রেন ধরতে বিস্তর সমস্যার মুখে পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের। তবে যাত্রীদের কথা মাথায় রেখেই বিকল্প স্টেশন ব্যবহারের কথা বলেছে এমটিএ। ইতিমধ্যে গ্র্যান্ড সেন্ট্রাল টার্মিনাল স্টেশনটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। এমটিএ জানিয়েছে, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত স্টেশন বন্ধ থাকবে।

এদিনের বিক্ষোভ সমাবেশে শয়ে শয়ে ইহুদি ধর্মালম্বী অংশ নেন। তাদের মধ্যে অনেকেই এদিন কালো টি-শার্ট পরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাদের টি-শার্টে বিভিন্ন ধরনের স্লোগান লেখা ছিল। যেমন, ইহুদিরা এখনই যুদ্ধবিরতি চায়, আমাদের নামে যুদ্ধ নয়। পাশাপাশি তাঁরা স্লোগান দিতে থাকে আর কোনও অস্ত্র নয়, আর কোনও যুদ্ধ নয়, আমরা যুদ্ধবিরতি চাই। এদিকে ভাইরাল এক ভিডিওতে দেখা গেছে, নিউ ইয়র্ক গ্র্যান্ড সেন্ট্রাল টার্মিনাল ফাঁকা করার জন্য পুলিশ লাঠিচার্জ করে। সমস্ত ব্যানার খুলে ফেলা হয়। পাশাপাশি কয়েকজনকে পাকড়াও করে নিয়ে যায় পুলিশ। জিউশ ভয়েস ফর পিস (JVP) নামে ইহুদিদের একটি সংগঠন এই বিক্ষোভের আয়োজন করে।

 

 

 

 

Previous articleরেশন বণ্টনে আরও স্বচ্ছতা আনার উদ্যোগ, সব গ্রাহকের E-KYC-র নির্দেশ
Next articleপ্রেমিকার মা-কে নৃ.শংস খু.ন, গ্রে.ফতার প্রেমিক