অভিষেকের আন্দোলনের জের, রাজ্যপালকে ১০০ দিনের কাজের বকেয়া সংক্রান্ত চিঠি কেন্দ্রের

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বেঁধে দেওয়া সেই সময়সীমা শেষ হওয়ার আগেই রাজ্যপাল সি ভি আনন্দ বোসের কাছে ১০০ দিনের কাজের বকেয়া সংক্রান্ত চিঠি পাঠাল কেন্দ্রীয় সরকার

১০০ দিনের কাজের বকেয়া টাকা, আবাস যোজনা সহ একাধিক প্রকল্পে কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল। পুজোর আগে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আন্দোলন হয়েছিল রাজধানী দিল্লির বুকে। পরে কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে রাজ্যপাল ডি ভি আনন্দ বোসের দৃষ্টি আকর্ষণ করতে রাজভবনের সামনেও ধর্ণায় বসেছিল অভিষেক। অবশেষে রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের পর আপাতত সেই অবস্থান তুলে নেয় তৃণমূল। কিন্তু গরিব মানুষের টাকা না পেলে ফের পুজোর পর আন্দোলন হবে হুঁশিয়ারি দিয়েছিলেন অভিষেক। ৩১ অক্টোবরের মধ্যে কেন্দ্রের সদুত্তর না পেলে আন্দোলনের হুমকি দিয়েছিলেন তিনি।

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বেঁধে দেওয়া সেই সময়সীমা শেষ হওয়ার আগেই রাজ্যপাল সি ভি আনন্দ বোসের কাছে ১০০ দিনের কাজের বকেয়া সংক্রান্ত চিঠি পাঠাল কেন্দ্রীয় সরকার। রাজ‌্যপাল নিজেই সে খবর জানিয়েছেন। তিনি জানান, কেন্দ্রের পাঠানো সেই চিঠি তাঁর ‘সাংবিধানিক সহকর্মী’ মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়ের কাছে পাঠিয়েও দিয়েছেন।

রাজ‌্যপালের কথায়, “আবাস যোজনা এবং ১০০ দিনের কাজ নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চিঠির উত্তর পাঠিয়েছে কেন্দ্রীয় সরকার। যা আমার সাংবিধানিক সহকর্মী, মুখ্যমন্ত্রীর কাছে পাঠিয়ে দিয়েছি। চিঠিতে কেন্দ্রীয় সরকার কয়েকটি বিষয়ের উল্লেখ করেছে। সেটা মুখ্যমন্ত্রীকে জানিয়ে দিয়েছি। মুখ্যমন্ত্রী সেই অনুযায়ী ব্যবস্থা নিচ্ছেন।’’

চিঠির বিষয়বস্তু নিয়ে রাজ‌্যপাল বিস্তারিত কিছু জানানি। তিনি শুধু বলেন, “বিষয়টি রাজ‌্যপাল ও তাঁর সাংবিধানিক সহকর্মী মুখ‌্যমন্ত্রীর বিষয়। যতক্ষণ না বিষয়গুলি সম্পন্ন হচ্ছে, ততক্ষণ তা সর্বসমক্ষে আনা ঠিক হবে না।”

 

Previous articleআজ ওয়াংখেড়েতে ভারত-শ্রীলঙ্কা ম‍্যাচ, ঘরের মাঠে সেরা পারফরম্যান্স দিতে মরিয়া ভারত অধিনায়ক
Next article৪৮ ঘণ্টার মধ্যেই বৃষ্টি! আগামী সপ্তাহেই পড়বে শীত, জানাল হাওয়া অফিস