KIFF: ২৯ তম চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে আসছেন না অমিতাভ-শাহরুখ!

চার বছর পর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (KIFF) অভ্যর্থনা কমিটির চেয়ারম্যান হয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। 

ডিসেম্বরের প্রথম সপ্তাহেই সিনে উৎসবে (Film Festival) মেতে উঠবে শহর কলকাতা (Kolkata)। আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব(29th KIFF)। এ বছরের অন্যতম আকর্ষণ বলিউডের ভাইজান সলমান খানের (Salman Khan)উপস্থিতি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)কাছ থেকে আমন্ত্রণ পেয়ে ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনে হাজির থাকার বিষয়টি নিশ্চিত করেছেন সলমন(Salman Khan)। কিন্তু এক মঞ্চে করণ-অর্জুনকে দেখার সুযোগ পাচ্ছে না শহরবাসী।

প্রত্যেক বছরের মত এ বছরও শীতের আমেজ পড়তে না পড়তেই কলকাতার বুকে সিনেমা প্রেমী মানুষের উৎসাহ চোখে পড়ার মতো। নন্দন চত্বরের ছবিটা যেন এই নভেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত একেবারে অন্যরকম হয়ে যায়। আর সেখানে বিশেষ আকর্ষণ KIFF। দেশ বিদেশের একগুচ্ছ সিনেমার পাশাপাশি সংস্কৃতি জগতের নানা বিষয়ের উপর আড্ডা জমে উঠবে এই উৎসব প্রাঙ্গণে। তবে এ বছর উদ্বোধনী অনুষ্ঠানে থাকতে পারছেন না অমিতাভ বচ্চন এবং শাহরুখ খান (Amitabh Bachchan and Shahrukh Khan)। তবে জয়া বচ্চন থাকবেন বলে জানা যাচ্ছে । চার বছর পর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (KIFF) অভ্যর্থনা কমিটির চেয়ারম্যান হয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। আগামী ২৪ নভেম্বর থেকে মিডিয়া রেজিস্ট্রেশন শুরু হতে চলেছে।

এবছরের বিশেষ আকর্ষণ একগুচ্ছ নতুন পরিচালকের বাংলা ছবি, যা বাংলা প্যানোরমা প্রতিযোগীতার সেকশনে জায়গা করে নিয়েছে। মন পতঙ্গ, বনবিবি, বিজয়ার পড়ে, আবার আসিবো আগুন, মাতৃপক্ষ, অনাথ – এই সাতটি ছবি এবারের আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে দেখানো হবে বলে জানা যাচ্ছে।

Previous articleশাহিন নয়, বাবরকেই অধিনায়ক হিসাবে চেয়েছিলেন আফ্রিদি
Next articleমানিকের নয়া কী.র্তিতে হ.তবাক তদন্তকারীরা, তথ্য চুরিতে ৫০ বছর আগের প্রোগ্রামিং ব্যবহার!