গরিবের টাকা মেরে শুধুই ‘নমো’স্তে প্রচার: রোহিতদের প্র্যাকটিস জার্সির রং নিয়ে মোদিকে তোপ মমতার

মানুষের ১০০ দিনের কাজের টাকা আটকে রেখেছে কেন্দ্রের মোদি সরকার। গরীব মানুষের প্রাপ্য টাকা আটকে দেশজুড়ে নিজের প্রচার চালাচ্ছেন নরেন্দ্র মোদি। বাদ যাচ্ছে না দেশের ক্রিকেট দলও, সেখানেও ঢুকিয়ে দেওয়া হয়েছে গেরুয়া রং। আত্মপ্রচারে মগ্ন, বিভাজনের রাজনীতিকারী নরেন্দ্র মোদিকে শুক্রবার কড়া সুরে আক্রমণ শানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার পোস্তায় জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “সিপিএমের সঙ্গে ৩৪ বছর লড়াই করেছি। এখন লড়াইটা শুরু হয়েছে কেন্দ্রের মোদি সরকারের সঙ্গে। সব টাকা বন্ধ করে দিচ্ছে ওরা। দেশের গরীব, শ্রমিক সবার টাকা আটকে দিচ্ছে। শ্রমিক ভায়েরা না থাকলে কোনও কাজ হয় না। যখন কনস্ট্রাকশনের কাজ হয় সেখানে কাজ করেন শ্রমিকরা। বিল্ডিং তৈরি হয়ে যাওয়ার পর তাদের খেয়াল কেউ রাখে না। কিন্তু আমরা রাখি।” এরপরই বিজেপিকে তোপ দেগে মুখ্যমন্ত্রী বলেন, “নির্বাচন এলেই দাঙ্গা বাধাতে ওরা চলে আসে বিজেপি। কাজ আমি করি, আর বিজ্ঞাপন করে ওরা।” এরপর সরাসরি কেন্দ্রে মোদি সরকারকে তোপ দেগে মুখ্যমন্ত্রী বলেন, “যে টাকায় আপনি বিজ্ঞাপন করছেন সেই টাকা যদি ১০০ দিনের কাজ করা শ্রমিকদের দিয়ে দিতেন তাহলে বকেয়া টাকার জন্য শ্রমিকরা চোখের জল ফেলতো না।”

একই সঙ্গে মুখ্যমন্ত্রী যোগ করেন, “এখন তো সব গেরুয়া করে দিয়েছে। আমরা ভারতীয় ক্রিকেট দলের জন্য গর্ববোধ করি। বিশ্বাস করি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে ভারত। কিন্তু ভারতীয় ক্রিকেট দলের যে প্র্যাকটিসের জার্সি রয়েছে সেটাকে কেন গেরুয়া বানানো হলো? ক্রিকেট টিম তো নীল জার্সি পরে ক্রিকেট খেলে। মেট্রো স্টেশনে কাজের সময়ও গেরুয়া রং লাগিয়ে দেয় ওরা। একমাত্র মায়াবতীকে দেখেছিলাম নিজের নামে স্ট্যাচু বানাতে। কিন্তু এখন সমস্ত কিছু ‘নমো’স্তের(নরেন্দ্র মোদি) নামে হয়। জনতাকে নমস্তে করে না। নিজেই নিজেকে নমস্তে করে। এই দেখনদারিটা চলতে পারে না। দেখনদারিতে মাঝে মাঝে সুবিধা পাওয়া যায় কিন্তু সব সময় নয়। কুর্সি যাবে কুর্সি আসবে। কিন্তু মানুষের পাশে থাকাটাই মূল বিষয়। এরা দেশটাকে বিক্রি করে দিচ্ছে। ৭০ হাজারের বেশি ব্যবসায়ী ভারত ছেড়ে চলে গেছে। তারা তো দেশে ব্যবসা করতে পারত। ঈশ্বরের কাছে প্রার্থনা করব এই বিভাজন মুছে দেশে শান্তি আসুক।”

Previous articleডিপফে.ক ভিডিওর শি.কার প্রধানমন্ত্রীও! ক.ড়া প্রতি.ক্রিয়া মোদির
Next articleফের আরও এক বিজেপি বিধায়কের তৃণমূলে যোগদান নিয়ে কুণালের মন্তব্যে জল্পনা তুঙ্গে