মনবীরের গোল, কুয়েতকে ১-০-এ হারাল ভারতীয় দল

ম‍্যাচে রক্ষণে সন্দেশ ঝিঙ্গানের সঙ্গে শুরু করেন রাহুল ভেকে, ফলে ডিফেন্সকে বেশ নির্ভরযোগ্য লেগেছিল। দুই সাইডব্যাক নিখিল পুজারি ও আকাশ মিশ্রা নজর কাড়েন।

জয় দিয়ে বিশ্বকাপ যোগ্যতা অর্জনের অভিযান শুরু করল ভারতীয় দল। বৃহস্পতিবার রাতে ২০২৬ ফিফা বিশ্বকাপের কোয়ালিফায়ার এবং ২০২৭ এএফসি এশিয়ান কাপ যোগ্যতা অর্জন গ্রুপ পর্বের প্রথম ম্যাচে কুয়েতকে তাদেরই মাটিতে হারাল ইগর স্টিম‍্যাচের দল। ম‍্যাচের ফলাফল ১-০। ব্লুজদের হয়ে একমাত্র গোল মনবীর সিং।

ম‍্যাচে রক্ষণে সন্দেশ ঝিঙ্গানের সঙ্গে শুরু করেন রাহুল ভেকে, ফলে ডিফেন্সকে বেশ নির্ভরযোগ্য লেগেছিল। দুই সাইডব্যাক নিখিল পুজারি ও আকাশ মিশ্রা নজর কাড়েন। ম্যাচের শুরু থেকে দুই দলের মধ্যে চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। শুরু থেকে কুয়েতের ডিফেন্সে চাপ তৈরি রেখেছিল ভারত। তবে প্রথমার্ধে গোলের দরজা খুলতে ব‍্যর্থ হয় ভারত। যার ফলে প্রথমার্ধে ম‍্যাচের ফলাফল থাকে গোলশূন‍‍্য।

ম‍্যাচের দ্বিতীয়ার্ধেও চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। ম‍্যাচের ৭৫ মিনিটে গোলমুখ খোলে স্টিম‍্যাচের দল। পরিবর্ত হিসেবে নামা লালিয়ানজুয়ালা ছাংতের দুরন্ত ক্রসে গোল করেন মনবীর সিং। এদিকে ম্যাচের শেষের দিকে দুটি হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন কুয়েতের ফয়জল জায়েদ আল-হারবি। এরপর আক্রমণে গেলেও গোলের ব‍্যবধান বাড়াতে পারেনি সুনীল ছেত্রীর দল।

ভারতের জন্য অ্যাওয়ে ম্যাচ হলেও কুয়েত সিটির জাবের আল-আহমেদ আন্তর্জাতিক স্টেডিয়ামে উপস্থিত ছিল ভারতীয় সমর্থকরা। যতবারই ভারত আক্রমণে উঠছিল, গর্জনে কুয়েতের সমর্থকদেরও হার মানাচ্ছিলেন ভারতের সমর্থকরা। ম্যাচ শেষে সেই সমর্থকদের সঙ্গে ভাইকিং ক্ল্যাপ সারেন ভারতীয় দল।

আরও পড়ুন:Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous articleমধ্যপ্রদেশ-ছত্তিশগড়ে চলছে ভোটগ্রহণ! সকাল থেকেই বুথের সামনে ভোটারদের লম্বা লাইন
Next articleহাওড়ার বিস্কুটের গুদামে ভ.য়াবহ অ.গ্নিকাণ্ড! দমকলের ৪ ইঞ্জিনের চেষ্টায় নিয়ন্ত্রণে