মালদহে মৃ.ত তরুণীর বাড়ি যেতেই বি.ক্ষোভের মুখে বিজেপি সাংসদ! রাস্তা সারাইয়ের আশ্বাসে মিলল মুক্তি

বিক্ষোভের মুখে পড়ে বাধ্য হয়ে রাস্তা তৈরি করতে নিজের সাংসদ তহবিল থেকে টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ওই এলাকা থেকে বেরিয়ে আসেন সাংসদ।

রাস্তার (Road) অবস্থা বেহাল। এমন অবস্থা যে একটা অ্যাম্বুলেন্স (Ambulance) ঢোকা দায়। আর রাস্তার দুর্দশার কারণেই হাসপাতাল (Hospital) নিয়ে যাওয়ার পথেই মর্মান্তিক পরিণতি মালদহের (Maldah) বামনগোলার (Bamongola) এক তরুণীর। শুক্রবার এমন মর্মান্তিক ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে এলাকা। এবার ঘটনার ৪৮ ঘণ্টা পর মৃতার পরিবারের সঙ্গে দেখা করতে গিয়ে গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়লেন মালদহ উত্তরের বিজেপি সাংসদ (BJP MP) খগেন মুর্মু (Khagen Murmu)। ৪৮ ঘণ্টা কেটে যাওয়ার পর নতুন করে অশান্তির চেষ্টায় তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে যান বিজেপি সাংসদ, এমনটাই অভিযোগ স্থানীয়দের। এরপর গ্রামে ঢুকতেই খগেনকে আটকে দেন গ্রামবাসীরা। তাঁদের একটাই দাবি, অবিলম্বে রাস্তা মেরামত করে দিতে হবে। পরে বিক্ষোভের মুখে পড়ে বাধ্য হয়ে রাস্তা তৈরি করতে নিজের সাংসদ তহবিল থেকে টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ওই এলাকা থেকে বেরিয়ে আসেন সাংসদ।

গ্রামবাসীদের অভিযোগ, দীর্ঘদিন ওই এলাকার বিধায়ক থাকার পর এখন সাংসদ হয়েছেন খগেন। তার পরেও রাস্তার হাল ফেরেনি। সেই কারণে খগেনকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। স্থানীয়দের দাবি মেনে এদিন বামনগোলার বিডিওর সঙ্গে ফোনে কথা বলেন খগেন। তাতেও ক্ষোভ কমেনি গ্রামবাসীদের। শেষ পর্যন্ত নিজের সাংসদ তহবিল থেকে রাস্তা তৈরির জন্য ১৩ লক্ষ টাকা দেওয়া হবে বলে বিডিওকে জানান বিজেপি সাংসদ। তারপর শান্ত হন গ্রামবাসীরা।

প্রশাসন সূত্রে খবর, মালডাঙা গ্রামের বাসিন্দা, বছর পঁচিশের গৃহবধূ মামণি রায় গত দু’তিন দিন ধরেই জ্বরে ভুগছিলেন। শুক্রবার দুপুরে তাঁর অবস্থার অবনতি হয়। হাসপাতালে ভর্তি করানোর জন্য বধূর পরিজনেরা অ্যাম্বুল্যান্স ডেকে পাঠান। কিন্তু রাস্তার দশা এতটাই বেহাল যে রাস্তায় অ্যাম্বুল্যান্স তো দূর, গ্রামে কোনও যানবাহনই ঢোকে না বলে অভিযোগ স্থানীয়দের। এরপর কোনও উপায় না দেখে ওই তরুণীকে খাটিয়ায় তুলে বামনগোলা গ্রামীন হাসপাতালের পথে রওনা দেন স্থানীয়রা। কিন্তু বেহাল রাস্তা পেরিয়ে হাসপাতালে পৌঁছতে অনেকটা দেরি হয়ে যায়। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তরুণীকে মৃত বলে ঘোষণা করেন।

ঘটনার পর থেকেই রেগে লাল গ্রামবাসীরা। রাস্তা না হওয়ার বিজেপি পরিচালিত মোদি সরকারের দিকেই আঙুল তুলেছে তৃণমূল কংগ্রেস। আর এমন উত্তপ্ত পরিস্থিতিতে রবিবার মৃতের পরিজনদের সঙ্গে দেখা করতে যান বিজেপি বিধায়ক খগেন। কিন্তু সেই বাড়িতে ঢোকার আগেই গ্রামবাসীরা বিজেপি সাংসদকে আটকে দেন।

 

 

 

Previous articleতারকাখচিত স্টেডিয়াম! আশা ভোঁসলে,শাহরুখ খানের সঙ্গে খেলা দেখছেন সদগুরু
Next articleখড়দায় আবাসনে একই পরিবারের চারজনের প,.চাগ.লা দে.হ উদ্ধার, কারণ নিয়ে ধোঁ.য়াশা