অস্ট্রেলিয়া সিরিজে কোহলির রেকর্ড ভে.ঙে দেওয়ার সামনে দাঁড়িয়ে সূর্যকুমার যাদব

পিঞ্চ হিটার হিসেবে এই ভারতীয় ডানহাতি ব্যাটারের বিশেষ খ্যাতি রয়েছে।

বিশ্বকাপে চূড়ান্ত ব্যর্থ হওয়ার পরেও ‘পুরস্কার’ পেলেন সূর্যকুমার যাদব। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০র পাঁচ ম্যাচের সিরিজে তাঁকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে বোর্ড। টি-২০র ক্রিকেটে তাঁকে স্পেশালিস্ট বলে মানেন ক্রিকেট বিশেষজ্ঞরা।৩৩ বছরের সূর্য সদ্য সমাপ্ত বিশ্বকাপের ৭টি ইনিংসে করেছেন মাত্র ১০৬ রান। ফাইনালেও তাঁর ব্যাট জ্বলে ওঠেনি। যদিও পিঞ্চ হিটার হিসেবে এই ভারতীয় ডানহাতি ব্যাটারের বিশেষ খ্যাতি রয়েছে।

টি-২০ ক্রিকেটে সূর্যর রানের সংখ্যা ১ হাজার ৮৪১। গড় ৪৬, স্ট্রাইক রেট ১৭২। টি-২০তে এটাই তাঁর অধিনায়কত্ব পাওয়ার মূল কারণ বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে একাধিক রেকর্ডের সুযোগ রয়েছে টিম ইন্ডিয়ার নতুন অধিনায়ক সূর্যকুমারের। টি-২০তে গড় রানের নিরিখে তৃতীয় স্থানে রয়েছেন তিনি। আর মাত্র ১৫৯ রান করতে পারলেই দু’হাজারি ক্লাবের সদস্য হয়ে যাবেন তিনি। উল্লেখ্য, ১ হাজার ৮৪১ রান করতে এই ভারতীয় ব্যাটার নিয়েছেন মাত্র ৫০টি ইনিংস।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আগামী দু’টো ম্যাচে ১৫৯ রান করতে পারলেই দ্রুততম দু’হাজার রানের রেকর্ড স্পর্শ করবেন সূর্য। তাঁর আগে এই রেকর্ড রয়েছে পাক ব্যাটার বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের। টি২০-তে ৫২ ইনিংসে এই রান করেছেন তাঁরা।

ভারতীয় ব্যাটারদের মধ্যে টি২০-তে দ্রুততম ২ হাজার রানের রেকর্ড রয়েছে বিরাট কোহলির। এর জন্য ৫৬টি ইনিংস নিয়েছেন তিনি। আগামী পাঁচটি ম্যাচে ১৫৯ রান করতে পারলে সেই রেকর্ড ভাঙবেন সূর্য। সেক্ষেত্রে তাঁর ইনিংস সংখ্যা দাঁড়াবে ৫৫।তবে এই সিরিজে ব্যর্থ হলে সূর্যর টিম থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনাও থাকছে। কারণ, যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা ও রিঙ্কু সিংও তাঁর মতো মারাকাটারি ব্যাটিং করেন। আসন্ন সিরিজে জায়গা পেয়েছেন তাঁরাও।

Previous articleতবে কি সংঘাতে ইতি? কানাডাবাসীর জন্য ই-ভিসা চালু ভারতের
Next articleনজরে লোকসভা, বৃহস্পতিবার নেতাজি ইন্ডোরে মেগা মিটিং, নেত্রীর বার্তার অপেক্ষায় দল