রাজনৈতিক প্র.তিহিংসা! শাহী সভার পরদিনই কলকাতার দুই কাউন্সিলরের বাড়িতে হা.না CBI-র

ফিরহাদ হাকিম বলেন, ধর্মতলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সভা সফল করতে না পারার খামতি ঢাকতেই সিবিআইয়ের এই তৎপরতা। চব্বিশের নির্বাচন যত এগিয়ে আসবে বিজেপির হাল তত খারাপ হবে।

ফের প্রতিহিংসার রাজনীতি! কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) কলকাতায় (Kolkata) সভার পর দিনই সাতসকালে কলকাতা সহ একাধিক জায়গায় হানা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-এর (CBI)। বৃহস্পতিবার প্রাথমিক নিয়োগ মামলায় কলকাতা পুরসভার ১০১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাপ্পাদিত্য দাশুগুপ্তের (Bappaditya Dasgupta) পাটুলির বাড়িতে সোজা পৌঁছে যায় সিবিআই। এদিন সকালে নিজাম প্যালেস থেকে সিবিআই-এর দু’টি দল বের হয়। দুটি গাড়ি করে তাঁরা পৌঁছয় পাটুলিতে বাপ্পাদিত্যর বাসভবনে। গোয়েন্দা আধিকারিকদের সঙ্গে রয়েছেন নিরাপত্তারক্ষীরাও। তবে এদিন কাউন্সিলরের বাড়ির বাইরে বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হয় সিবিআই আধিকারিকদের। পরে ঘুম চোখে বাড়ির বাইরে এসে দরজা খোলেন খোদ বাপ্পাদিত্যই। তবে এদিন সিবিআই হানা প্রসঙ্গে কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম বলেন, ধর্মতলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সভা সফল করতে না পারার খামতি ঢাকতেই সিবিআইয়ের এই তৎপরতা। চব্বিশের নির্বাচন যত এগিয়ে আসবে বিজেপির হাল তত খারাপ হবে। বাংলায় বিজেপির পায়ের তলার মাটি নেই। আর সেকারণেই অমিত শাহের নির্দেশে বৃহস্পতিবার সকাল থেকে এসব চলছে। তবে এসব করে যে লাভের লাভ কিছুই হবে না তাও সাফ জানিয়েছেন ফিরহাদ।

বর্তমানে বাপ্পাদিত্যর বাড়িতেই রয়েছেন সিবিআই আধিকারিকরা। তাঁর গোটা বাড়ি ঘিরে রেখে চলছে তল্লাশি। পাশাপাশি বিভিন্ন নথি খতিয়ে দেখছেন তদন্তকারীরা। তবে শুধু বাপ্পাদিত্যর বাড়িতেই নয় কলকাতার পাশাপাশি কোচবিহার ও মুর্শিদাবাদ মিলিয়ে এদিন প্রায় ৮ জায়গায় প্রাথমিক নিয়োগ মামলায় সিবিআই তল্লাশি চালাচ্ছে বলে খবর। পাশাপাশি এদিন কলকাতা পুরসভার ১০১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের বাড়ির পাশাপাশি বিধাননগর পুরসভার মেয়র পারিষদ দেবরাজ চক্রবর্তীর (Debraj Chakraborty) রাজারহাটের বাড়িতে পৌঁছে যায় সিবিআই-এর আরেকটি দল। সকাল ৯টা ১০ মিনিটে রাজারহাটে দেবরাজের বাড়িতে পৌঁছয় সিবিআইয়ের দলটি। যদিও সেই সময় দেবরাজ বাড়িতে ছিলেন না। তাঁর বাড়ির লোক সিবিআই গোয়েন্দাদের জানিয়ে দেন, দেবরাজ বাড়িতে নেই। যদিও এর কিছু ক্ষণের মধ্যেই দেবরাজের গাড়ি এসে পৌঁছয় তাঁর বাড়ির সামনে। সিবিআইয়ের গোয়েন্দারা তাঁকে সঙ্গে নিয়ে ভিতরে ঢুকে যান। অন্যদিকে ডোমকল পুরসভার প্রাক্তন চেয়ারম্যান জাফিকুল ইসলামের (Jafikul Islam) বাড়িতেও সিবিআই হানা দিয়েছে বলে খবর। এছাড়া মুর্শিদাবাদের বড়ঞার কুলিতে কুন্তল ঘোষ ঘনিষ্ঠ সুজল আনসারি ওরফে ঝন্টু শেখের বাড়িতেও এদিন পিউছে গিয়েছে সিবিআই দল। পাশাপাশি কোচবিহারের ব্লক সভাপতি সজল সরকার ও শ্যামল কর নামে দুজনের বাড়িতে হানা দেয় তদন্তকারী আধিকারিকরা।

 

 

 

 

Previous articleআজকের দিনে কী কী ঘটেছিল? চলুন দেখে নেওয়া যাক
Next articleজামিন পেলেও মিলল না মুক্তি! ফের জে.ল হে.ফাজতে কল্যাণময় গঙ্গোপাধ্যায়