জাতীয় সঙ্গীত অ.বমাননা মামলায় পুলিশি তলবকে চ্যালেঞ্জ! হাই কোর্টের দ্বারস্থ বিজেপি বিধায়করা  

তলবে সাড়া না দিয়ে পাল্টা লালবাজারকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হল রাজ্য বিজেপি।

বিধানসভায় (Assembly) জাতীয় সঙ্গীত (National Anthem) অবমাননার অভিযোগে বেকায়দায় বঙ্গ বিজেপি (BJP)। আগেই বিজেপির ১০ বিধায়কের বিরুদ্ধে এফআইআর দায়ের করে সোম ও মঙ্গলবার পরপর দুদিন তাঁদের মধ্যে মোট ৮ বিধায়ককে লালবাজারে (Lalbazar) তলব করা হয়েছিল। এবার তলবে সাড়া না দিয়ে পাল্টা লালবাজারকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হল রাজ্য বিজেপি। সোমবার বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে মামলা দায়ের করার আবেদন করা হয়েছিল। তাতে অনুমতি দিয়েছে আদালত। সোমবার দুপুরেই মামলার শুনানি হবে বলে হাই কোর্ট সূত্রে খবর।

উল্লেখ্য, বিধানসভায় অম্বেডকরের মূর্তির পাদদেশে কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে গত মঙ্গলবার থেকে ৩ দিনের জন্য ধর্নায় বসেছিল তৃণমূল। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে কর্মসূচিতে যোগ দিয়েছিলেন। সেখানেই বিক্ষোভ চলাকালীন জাতীয় সংগীত গাইতে শুরু করেন তৃণমূলের মন্ত্রী-বিধায়করা। অভিযোগ, সেই সময় বিজেপির ওই বিধায়করা কেউ উঠে দাঁড়াননি তো বটেই, সেই সঙ্গে তাঁরা স্লোগান দিচ্ছিলেন।

বিজেপির এমন অসভ্যতার বিরুদ্ধে লিখিতভাবে স্পিকারের কাছে অভিযোগ জানান তৃণমূল বিধায়করা। অভিযোগ পাওয়ামাত্রই বিধানসভায় সেন্ট্রাল ডিসিকে ডেকে পাঠান স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, অভিযোগপত্র তাঁর হাতে তুলে দেওয়া হয়। সেই প্রেক্ষিতেই ১২ জন বিজেপি বিধায়কের বিরুদ্ধে হেয়ার স্ট্রিট থানায় এফআইআর দায়ের হয়। অভিযোগের প্রেক্ষিতে এদিন লালবাজারে তলব করা হয়েছে তাঁদের। কেউই হাজিরা দেবেন না বলে ইমেল মারফৎ জানানো হয়েছে।

 

 

 

 

Previous articleপ্রশিক্ষণ চলাকালীন দু.র্ঘটনা! তেলেঙ্গানায় আচমকাই ভে.ঙে পড়ল বায়ুসেনার কপ্টার, মৃ.ত ২ পাইলট
Next articleঅপরাধী হওয়ার হাত থেকে বাঁচিয়েছেন ভগবান, ম‍্যাচ শেষে বললেন অর্শদীপ