কর্ণাটকের গুদামে দু.র্ঘটনা! শস্যের বস্তার নিচে আ.টকে ১০ শ্রমিক, চলছে উদ্ধারকাজ

সোমবার রাতে বিজয়পুরার একটি গুদামে বিহারের ১০ জনেরও বেশি শ্রমিক ভুট্টার বস্তার নিচে আটকে গিয়েছে। সূত্রের খবর, সোমবার একটি স্টোরেজ ইউনিট ভেঙে পড়ার পর শস্য ভর্তি বস্তা উল্টে যায়। গুদামে তোলা ভিডিওতে দেখা গিয়েছে আটকে পড়া শ্রমিকদের উদ্ধারে বুলডোজার ব্যবহার করা হচ্ছে। উদ্ধার অভিযানের তদারকি করার জন্য পুলিশও গুদামে উপস্থিত ছিল।

বিজয়পুরার আলিয়াবাদের শিল্প এস্টেটে অবস্থিত রাজগুরু ইন্ডাস্ট্রিজ নামের একটি খাদ্য প্রক্রিয়াকরণ ইউনিটে প্রায় ৫০ জন শ্রমিক নিজেদের কাজে নিযুক্ত ছিল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে যে প্রায় ১০ জন শ্রমিক আটকা পড়ে যখন স্টোরেজ ইউনিটের চারটি সেট ধসে পড়ে। প্রতিটিতে ১২০ টন ভুট্টা ছিল। পুলিশ নিশ্চিত করেছে যে তিনজন শ্রমিককে উদ্ধার করা হয়েছে। ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিসের কর্মীদের সহযোগিতায় উদ্ধার অভিযান এখনও চলছে। উদ্ধার অভিযানের জন্য দুটি ক্রেন এবং চারটি আর্থ মুভার আনা হয়েছে, এবং পুলিশ জানিয়েছে, ব্যাগের নীচে এখনও ৩-৪ জন শ্রমিক আটকে আছেন।

প্রসঙ্গত, উত্তরাখণ্ডের উত্তরকাশীতে একটি ধসে পড়া টানেলে আটকে পড়া ৪১ জন শ্রমিককে ১৭ দিন পর উদ্ধার করার ঠিক কয়েকদিন পর এই ঘটনা ঘটে। উদ্ধার অভিযান দুই সপ্তাহেরও বেশি সময় ধরে চলেছিল কারণ একটি টানেল খননের জন্য ব্যবহৃত মেশিনটি অনেকরকম অসুবিধার সম্মুখীন হয়েছিল। আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের জন্য ইঁদুর-গর্ত খনির ব্যবহার করা হয়েছিল।

আরও পড়ুন- অ.সুস্থ মদন মিত্র, SSKM হাসপাতালে ভর্তি তৃণমূল বিধায়ক

 

Previous articleঅ.সুস্থ মদন মিত্র, SSKM হাসপাতালে ভর্তি তৃণমূল বিধায়ক
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ