শীঘ্রই I.N.D.I.A. জোটের বৈঠক: রাহুলের ফোনের পরে জানালেন মমতা, খাড়গের সান্ধ্য বৈঠকে নেই TMC

কংগ্রেস নেতা রাহুল গান্ধী তাঁকে ফোন করেন। তবে, আগে থেকে জানালে I.N.D.I.A. জোট বৈঠকে যোগ দিতেন। বাগডোগরা যাওয়া পথে জানালেন তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার, বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কিছুটা ক্ষোভ প্রকাশ করে মমতা বলেন, “‌বৈঠক সম্পর্কে আমাকে আগে জানানো হয়নি। পরশুদিন রাহুল গান্ধী আমায় ফোন করে বৈঠকের কথা বলেছে। আমি তাঁকে জানাই কেউ আমাকে জানায়নি। আমার পূর্ব নির্ধারিত কিছু কর্মসূচি ছিল। মুখ্যমন্ত্রীরা কোনও কোনও সময় ব্যস্ত থাকেন, যদি তাঁরা সাত থেকে দশদিন আগে কর্মসূচি সম্পর্কে জানতে না পারেন তাহলে সমস্যা হয়। আগে থেকে না জানালে হয় না। তবে আমরা মিটিং করব। তারিখ ঠিক হলে করব। খুব শীঘ্রই ইন্ডিয়া জোটের বৈঠক হবে।“‌ এদিন, সন্ধেয় ইন্ডিয়া সংসদীয় কমিটির বৈঠকে থাকছে না তৃণমূল।

এই পরিস্থিতিতে ৬ ডিসেম্বর দিল্লিতে I.N.D.I.A. জোটের বৈঠক ডাকেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge)। লোকসভা নির্বাচনে লড়াইয়ের স্ট্র্যটিজি ঠিক করতেই এই বৈঠক বলে খবর ছিল। কিন্তু ‘মিগজাউম'(Michaung)-এর কারণে ব্যস্ত রয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। সেই কারণেই তিনি বৈঠকে যেতে পারবেন না বলে জানিয়ে দেন। সোমবার মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) প্রশ্ন করা হলে তিনি জানান, “আমার কাছে এই বিষয়ে কোনও তথ্য নেই। আমাকে ফোনেও কিছু জানানো হয়নি। তাছাড়া আমি তো উত্তরবঙ্গ চলে যাচ্ছি। ওখানে কয়েকদিন থাকব। কিন্তু যদি জানতাম, তাহলে অন্যরকমভাবে প্রোগ্রাম সাজাতাম। এই মুহূর্তে আর কী করে কিছু বদল করব?” নীতীশ কুমার অসুস্থ বলে জানান। সমাজবাদী পার্টির অখিলেশ যাদবও বৈঠকে যেতে পারবেন না বলে জানিয়ে দেন। এরপরই জানানো হয়, বৈঠক বাতিল নয়, স্থগিত করা হল। ডিসেম্বরের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে বৈঠক হবে। এদিন মমতা জানান, “‌এই বৈঠক হবে। তবে আমরা মিটিং করব। তারিখ ঠিক হলে করব। খুব শীঘ্রই ইন্ডিয়া জোটের বৈঠক হবে।“‌

বুধবার সন্ধে ৬টায় বিরোধী দলের নেতাদের নিয়ে বৈঠক বসেন খাড়গে। ব্যবস্থা হয়েছে নৈশভোজের। জোট নেতাদের মতে,  বৈঠক ভেস্তে যায়নি। ইন্ডিয়া জোটও ভেস্তে যায়নি। পরবর্তী বৈঠক হতে পারে ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে। তৃণমূলের বক্তব্য, এই বৈঠক প্রতিদিন সকালে সংসদে হয়। হঠাৎ করে তার সময় পরিবর্তন হলে আমাদের পক্ষে উপস্থিত হওয়া সবসময় সম্ভব নয়। আগে জানা থাকলে,চেষ্টা করতাম।

Previous articleকর্মীদের বেতন মেটাতে সব বাড়ি বন্ধক রাখছে বাইজুস
Next articleভারতীয় ন্যায় সংহিতার মাধ্যমে নাগরিক অধিকার কাড়তে চাইছে কেন্দ্র!