বর্ধমান স্টেশনে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল জলের ট্যাঙ্ক! মৃত ৩, জখম কমপক্ষে ২৭

দিনের ব্যস্ত সময়ে হঠাৎই ভেঙে পড়ল বর্ধমান স্টেশনের (Bardhawan Station) জলের ট্যাঙ্ক। বুধবার, বেলা সাড়ে ১২টা নাগাদ ট্যাঙ্কের ধাতব পাত ভেঙে হুড়মুড়িয়ে পড়ে ২ ও ৩ নম্বর প্ল্যাটফর্মের শেডের উপর। ঘটনায় আহত কমপক্ষে ২৭ জন। আহতদের দ্রুত উদ্ধার করে নিয়ে যাওয়া হয় বর্ধমান (Bardhawan) মেডিক্যাল কলেজ হাসপাতালে।

ট্রেন ধরার জন্য দাঁড়িয়ে থাকা যাত্রীদের ওপর ভাঙল দীর্ঘদিনের পুরোনো স্টেশনের জলের ট্যাঙ্ক। প্ল্যাটফর্মের স্থানীয় ব্যবসায়ীদের দাবি কয়েকদিন ধরেই লিক করছিল ট্যাঙ্কটি। যদিও এই অভিযোগ অস্বীকার করেন সিপিআরও কৌশিক মিত্র। দুর্ঘটনায় আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর। ঘটনার জেরে বর্ধমান স্টেশনের ২ ও ৩ নম্বর লাইন দিয়ে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে।

দুর্ঘটনায় ইতিমধ্যেই ৩ জনের মৃত্যু হওয়ার খবর পাওয়া যাচ্ছে বর্ধমান মেডিক্যাল কলেজ থেকে। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে উদ্ধারের কাজে হাত লাগানো স্থানীয় যাত্রীদের দাবি প্রবল জলের তোড়ে প্রথমে উদ্ধার করাই সম্ভব হয়নি। ঘটনার জেরে ২ ও ৩ নম্বর লাইন দিয়ে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। রেলের আধিকারিকরা দ্রুত ঘটনাস্থলে রওনা দেন বলে দাবি সিপিআরও-র। ঘটনাস্থলে পৌঁছন পূর্ব বর্ধমানের পুলিশ সুপার। তিনি জানান, প্রশাসনের তরফ থেকে রেলকে সব রকমের সাহায্য করে হচ্ছে। দ্রুত ধ্বংসাবশেষ সরিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা চেষ্টা করা হচ্ছে।

রেলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে সরব হন বর্ধমান দক্ষিণের তৃণমূলের বিধায়ক খোকন দাস। তাঁর প্রশ্ন, তালি তাপ্পাদি আর কতদিন চলবে? পুরোপুরি রেলের গাফিলতি। ভাঙা জিনিসের উপরেই তারা সুন্দর করে রং করে দেয়।

Previous articleজাতীয় সঙ্গীত অবমাননা মামলায় হাই কোর্টের ডিভিশন বেঞ্চে রাজ্য সরকার
Next articleহলদিয়ার প্রাক্তন সভাপতি ও বিদায়ী পুরপিতা স্বপন নস্কর প্রয়াত