দাউদকে নিয়ে বাড়ছে মাথাব্য.থা! আগেও বারবার খু.নের নামে ছড়িয়েছে জল্পনা

২০২০ সালের জুন মাসে তাঁর সস্ত্রীক কোভিডে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। দাউদের ব্যক্তিগত দেহরক্ষী, কয়েকজন কর্মীও ভাইরাস আক্রান্ত হয় বলে শোনা যায়।

রবিবার রাত থেকেই আচমকা সংবাদ শিরোনামে। পলাতক আন্ডারওয়ার্ল্ড (Underworld) ডন দাউদ ইব্রাহিম (Dawood Ibrahim) পাকিস্তানের করাচি হাসপাতালে গুরুতর অসুস্থ অবস্থায় ভর্তি বলে খবর রটে। সোশ্যাল মিডিয়ায় (Social Media) দাবি তোলা হয়েছে, তাঁকে বিষ খাইয়ে খুনের চেষ্টা করা হয়েছে। তবে এই প্রথম নয় তাঁকে নিয়ে নানা সময় নানা জল্পনা রটেছে। হত্যার চক্রান্তও হয়েছে একাধিকবার। বিগত বেশ কয়েক বছর ধরেই বারবার দাউদের অসুস্থতার খবর সামনে এসেছে। এমনকী, পাকিস্তানে (Pakistan) তাঁকে খুন করা হয়েছে বলেও রটে যায়।

২০২০ সালের জুন মাসে তাঁর সস্ত্রীক কোভিডে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। দাউদের ব্যক্তিগত দেহরক্ষী, কয়েকজন কর্মীও ভাইরাস আক্রান্ত হয় বলে শোনা যায়। তার কয়েকদিনের মধ্যেই আরও একধাপ এগিয়ে খবর রটে যায়, কোভিডে আক্রান্ত দাউদের মৃত্যু হয়েছে হাসপাতালেই। খবরটি স্রেফ গুজব বলে উড়িয়ে দিয়েছিলেন তাঁর ভাই আনিস ইব্রাহিম। ২০১৭ সালের এপ্রিল নাগাদ খবর ছড়ায়, দাউদ হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি। অবস্থাও বেশ আশঙ্কাজনক। সে সময় দাউদ ঘনিষ্ট ছোটা শাকিল দাবি করেন, সম্পূর্ণ সুস্থ রয়েছেন দাউদ। এ খবর ভিত্তিহীন। তবে পাকিস্তান সে দেশে দাউদের অস্তিত্ব স্বীকার করেনি কখনওই। দেশি বিদেশি নানা গোয়েন্দা সংস্থা ও সংবাদ মাধ্যম করাচির সেনা ব্যারাকের অভিজাত এলাকার ক্লিফটন হাউস ও সংলগ্ন এলাকায় দাউদের গতিবিধি ও উপস্থিতির নানা ছবি প্রকাশ্যে এনেছে। দুবাইয়েও দাউদের গতিবিধির প্রমাণ পেয়েছে ভারতের ইন্টালিজেন্স এজেন্সি।

এর আগে ২০১৯ সাল নাগাদ খবর মেলে, দাউদের এককালের অন্যতম সহযোগী ছোট শাকিলের নির্দেশেই তাঁকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল। তবে সময় গেলে আসল খবর সামনে আসবে বলে জানা যাচ্ছে। কিন্তু দাউদ নতুন কোনও পরিকল্পনা করছে কী না তা নিয়ে উঠছে প্রশ্ন।

 

 

 

 

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleঅযোধ্যার রামমন্দিরে দত্তপুকুরের শিল্পীর কীর্তি, রামের মূর্তি তৈরি করে কামাল জামালউদ্দিনের!