“বোম্বাগড়ের রাজা”! যাদবপুরের সমাবর্তন নিয়ে শিক্ষামন্ত্রীর নি.শানায় রাজ্যপাল

রাজ্যপাল সমাবর্তন করার জন্য প্রয়োজনীয় কোর্ট মিটিং ডাকতেই সম্মতি দেননি। আইনি অনিশ্চয়তার কারণ দেখিয়ে তিনি কোর্ট মিটিং ডাকেননি

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমবর্তন নিয়ে ফের রাজ্যপালের সমালোচনায় সরব হলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। রাজ্যপালকে নিশানায় নিয়ে শিক্ষামন্ত্রী বলেন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সুদীর্ঘ ঐতিহ্য এবং ছাত্রছাত্রীদের স্বার্থ ও সুবিধার কথা বিবেচনা করে উচ্চশিক্ষা দফতর সমাবর্তনের অনুমোদন দিয়েছিল। নানা আইনি জটিলতা সত্ত্বেও ২৪ ডিসেম্বর সমাবর্তন নির্ধারিত করা হয়েছিল। কিন্তু রাজ্যপাল সমাবর্তন করার জন্য প্রয়োজনীয় কোর্ট মিটিং ডাকতেই সম্মতি দেননি। আইনি অনিশ্চয়তার কারণ দেখিয়ে তিনি কোর্ট মিটিং ডাকেননি।

এদিন এক্স হ্যান্ডেলে ব্রাত্য বসু লেখেন, রাজ্যপাল কোর্ট মিটিং ডাকেননি, অথচ উনি এই একই আইনি পরিমণ্ডলে রাজ্য সরকারের অনুমোদন না নিয়েই একাধিক সরকার পোষিত বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন করিয়েছেন। এ বিষয়েই শিক্ষামন্ত্রী প্রশ্ন তুলে বলেন, তাহলে আসল লক্ষ্য কি ছাত্রছাত্রীদের স্বার্থ নয়? আসল লক্ষ্য কি বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য নয়? তাঁর আরও প্রশ্ন, রাজ্য সরকারের বিরোধিতাই তাহলে সবকিছুর মূলে? জোছনা রাতে আমাদের রাজ্যের ছেলেমেয়েদের চোখে এই ভাবে উনি আলকাতরা মাখাতে চান? কে থামাতে পারবে রাজ্যে নয়া আমদানি হওয়া এই বোম্বাগড়ের রাজাকে?

আরও পড়ুন- ধর্মতলায় বসে পড়লেন অঙ্গনওয়াড়ি কর্মীরা, ব্যস্তদিনে না.কাল সাধারণ মানুষ

Previous articleএখনই আতঙ্ক না, কোভিড নিয়ে কী কী নির্দেশ দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক
Next articleপুরনো সংসদ ভবনে ঢুকে নস্টালজিক মমতা, VVPat-এর দাবিতে ধর্নার পরামর্শ দিগ্বিজয়কে