আরও কিছুটা সময় প্রয়োজন! ইডির তলব এড়ালেন পার্থ

নিয়োগ মামলার তদন্তে বুধবারই তলব করা হয়েছিল কলকাতা পুরসভার ১২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর (Councilor) পার্থ সরকারকে (Partha Sarkar)। বুধবার সকালেই তাঁকে সিজিও কমপ্লেক্সে (CGO Complex) ডেকে পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (Enforcement Directorate)। কিন্তু তলব সত্ত্বেও এদিন সিজিও কমপ্লেক্সে গেলেন না কাউন্সিলর। সূত্রের খবর, তিনি ইডি আধিকারিকদের থেকে আরও ৫ দিন সময় চেয়েছেন।

উল্লেখ্য, চলতি ডিসেম্বরেই কলকাতা ও বিধাননগর পুরসভার দুই কাউন্সিলর, বাপ্পাদিত্য় দাশগুপ্ত এবং দেবরাজ চক্রবর্তীর বাড়িতে তল্লাশি চালিয়েছিল সিবিআই। এবার শিক্ষক নিয়োগ মামলার তদন্তে কলকাতা পুরসভার কাউন্সিলর পার্থ সরকারকে তলব করা হয়। সূত্রের খবর, নিয়োগ মামলায় অযোগ্য প্রার্থীদের জিজ্ঞাসাবাদ করে সম্প্রতি পার্থ সরকারের বিরুদ্ধে একাধিক তথ্য পেয়েছে ইডি। আর সেকারণেই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে গত ১২ বছরের যাবতীয় সম্পত্তি এবং ব্যাঙ্কের আর্থিক লেনদেনের নথি-সহ সিজিও কমপ্লেক্সে বুধবার ডেকে পাঠানো হয় পার্থকে। কিন্তু বুধবার সকাল ১১টা নাগাদ তাঁর সিজিও কমপ্লেক্সে পৌঁছনোর কথা থাকলেও ইডি আধিকারিকদের থেকে কয়েকটাদিন সময় চেয়ে নিলেন তিনি।

এদিকে সম্প্রতি আদালতে চার্জশিট পেশ করেছে ইডি।  সূত্রের খবর, তাতে উল্লেখ রয়েছে নিয়োগ মামলায় ধৃত কুন্তল ঘোষ ও পার্থ চট্টোপাধ্যায়ের মধ্যে আর্থিক লেনদেনের ক্ষেত্রে তিনিই ছিলেন অন্যতম মিডলম্যান। ইডি-র দাবি, অযোগ্য প্রার্থীদের জিজ্ঞাসাবাদ করেও পার্থর নাম উঠে এসেছে।

 

 

 

Previous article“গণতন্ত্রের শ্বা.সরোধ করছে মোদি সরকার”: বিরোধী সাংসদের সা.সপেন্ড ইস্যুতে ফের কেন্দ্রকে তো.প সোনিয়ার
Next articleপ্রায় ২১কোটি টাকার হাতির দাঁত নষ্ট করল বন দফতরের, কারণ কী?