‘রাম’ নিয়ে উন্মাদনা তুঙ্গে! উদ্বোধনের আগেই নয়া ফতোয়া জারি যোগী সরকারের

বছর ঘুরলেই লোকসভা নির্বাচন (Loksabha Election)। আর তার আগে ধর্ম নিয়ে রাজনীতি করতে উঠেপড়ে লেগেছে গেরুয়া শিবির। লক্ষ্য একটাই রামমন্দিরের (Ram Mandir) উদ্বোধন। আর তা নিয়ে বিজেপির (BJP) উঁচু থেকে নিচু সব স্তরের নেতা নেত্রীদের মধ্যে উন্মাদনার শেষ নেই। যে রাজ্যে আইন শৃঙ্খলা থেকে শুরু করে মহিলাদের নিরাপত্তা সবটাই প্রশ্নের মুখে। সেই যোগীরাজ্যেই (Yogi State) এবার ভগবান রামকে নিয়ে চরম উদ্দীপনা চোখে পড়ছে। রামমন্দির উদ্বোধনে আর হাতে গোনা কয়েকটা দিন বাকি। তার আগে বৃহস্পতিবার নতুন নিয়ম জারি করল উত্তরপ্রদেশের যোগী সরকার। ইতিমধ্যে মন্দির সংলগ্ন একটি বিস্তীর্ণ অংশ চিহ্নিত করা হয়েছে। আর ওই এলাকায় কোনওভাবেই মদ্যপান (Alcohol Consumption) করা যাবে না বলে ঘোষণা করা হয়েছে।

সূত্রের খবর, রামমন্দির সংলগ্ন ৮৪-কোশী পরিক্রমা অঞ্চলকে একেবারেই মদবিহীন এলাকা হিসাবে ঘোষণা করা হয়েছে। ওই এলাকায় মদ খাওয়া থেকে শুরু করে বিক্রি, কেনা বা প্রস্তুত কোনওটাই করা যাবে না বলে খবর। এমনকি, এলাকায় আগে থেকে যেসব মদের দোকান রয়েছে, সরকারের নতুন ফতোয়ার পর সেগুলিকে অন্যত্র সরিয়ে নিয়ে যেতে হবে বলে জানিয়েছে সরকার। তা না-করলে দোকান তুলে দেওয়া হবে। আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান। হাজির থাকবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ-সহ বিশিষ্টরা। তার আগেই এলাকার মদের দোকান তুলে দিতে হবে ব্যবসায়ীদের এমনটাই ঘোষণা যোগী সরকারের। উল্লেখ্য, বৃহস্পতিবারই উত্তরপ্রদেশের আবগারি মন্ত্রী নিতিন আগরওয়াল রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পৎ রাইয়ের সঙ্গে দেখা করেন। চলে বেশকিছুক্ষণ বৈঠকও। আর তারপরই মন্দির সংলগ্ন এলাকাকে মদবিহীন বলে ঘোষণা করা হয়।

তবে ২০২৪ সালে লোকসভা নির্বাচনের আগে হিন্দু ভোটব্যাঙ্ককে প্রভাবিত করতেই এত ধুমধাম বলে দাবি বিরোধীদের। কিন্তু বিজেপির আসল উদ্দেশ্য দেশবাসী জানেন, তাই রাম নামের আড়ালে যে ‘অন্ধকারই’ লুকিয়ে রয়েছে তা আর বলার অপেক্ষা রাখে না।

 

 

 

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleমায়ের অনুপস্থিতিতে না.বালিকা ক.ন্যাকেই লাগাতার ধ.র্ষণ! গ্রে.ফতার পুলিশকর্মী বাবা