যোগীরাজ্যে নৃশংসতা, কিশোরীর যৌন নিগ্রহের পর সোজা গরম তেলের কড়াইতে!

মিলের মালিক ও তার দুই সাগরেদ যৌন নিগ্রহ করে কিশোরীকে

একদিকে যখন গোটা উত্তরপ্রদেশ ব্যস্ত রামমন্দির সাজাতে, তখনই চরম জীবনের লড়াইতে সেখানকার মহিলারা। আবার সেই ছবি ধরা পড়ল বাঘপতে (Baghpat)। যৌন নিগ্রহ থেকে বাঁচতে চাওয়ায় গরম তেলের কড়াইতে ফেলে দেওয়া হল এক কিশোরীকে। অভিযোগ পেয়ে পুলিশ তিন অপরাধীকে গ্রেফতার করে। তবে তাতেও যোগীরাজ্যে নারীর নিরাপত্তা প্রশ্নের মুখেই থেকে যাচ্ছে।

উত্তরপ্রদেশের বাঘপতে একটি তেলের মিলে কাজ করত বছর ১৮-র কিশোরী। সে জাতিতে দলিত (Dalit)। সেখানেই বুধবার বিকালের দিকে মিলের মালিক ও তার দুই সাগরেদ যৌন নিগ্রহ করে কিশোরীকে। তাদের হাত থেকে বাঁচার চেষ্টা করলে প্রথমে কিশোরীকে জাতপাত নিয়ে গালিগালাজ করা হয়। তারপর মিলের গরম তেলের কড়াইতে ফেলে পালায় তিন দুষ্কৃতি। মিলের অন্য কর্মীরা গিয়ে কিশোরীর বাড়িতে খবর দিলে পরিবারের লোক এসে তাঁকে উদ্ধার করে।

প্রথমে স্থানীয় হাসপাতাল ও পরে দিল্লির গুরু তেগ বাহাদুর হাসপাতালে (Teg Bahadur hospital) ভর্তি করা হয় কিশোরীকে। তাঁর হাত-পা থেকে শরীরের অর্ধেক পুড়ে গিয়েছে। বর্তমানে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে ওই অষ্টাদশী। এরপরই তাঁর দাদা পুলিশে অভিযোগ দায়ের করলে পুলিশ মিলমালিক সহ দুই দুষ্কৃতিকে গ্রেফতার (arrest) করে। তবে এই ঘটনাতেও শেষ পর্যন্ত বিচার পাবে কী না অষ্টাদশী তা এখনও প্রশ্নের মুখে। এর আগেও যোগীরাজ্যে নারী নিগ্রহের অপরাধী বা ধর্ষকরা গ্রেফতার হওয়ার পরও দলিত নারী বিচার পায়নি। উপরন্তু অপরাধীদেরই পাশে দাঁড়িয়েছে যোগী সরকার।

Previous article‘রাজ্য সঙ্গীত’-এর সমালোচকরা আগামী দিনে জনবিচ্ছিন্ন হয়ে যাবেন, বিজেপিকে তোপ কুণালের
Next articleপ্রোটিয়াদের কাছে প্রথম টেস্ট হারতেই টিম ইন্ডিয়ার পারফরম্যান্স নিয়ে সমালোচনা প্রাক্তন দুই ক্রিকেটারের