রামমন্দির প্রতিষ্ঠার দিন অন্যান্য ধর্মীয়স্থানের জন্য আজব ‘নিদান’ আরএসএসের

অযোধ্যাতে রামমন্দির প্রতিষ্ঠার দিন মুসলিম এবং অহিন্দু ধর্মস্থানগুলিতেও ১১ বার ‘রাম নাম’ জপ করতে হবে। মন্তব্য আরএসএসের (RSS)। ভারতীয়দের সাধারণ জাতিসত্তার কথা উল্লেখ করে ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দির অভিষেকের অনুষ্ঠানে ‘জয় শ্রী রাম’ স্লোগান দেওয়ার নিদান আরএসএসের জাতীয় কার্যনির্বাহী সদস্য ইন্দ্রেশ কুমারের। রবিবার, মসজিদ, দরগা এবং মাদ্রাসায় “জয় শ্রী রাম” স্লোগান দেওয়ার জন্য মুসলমানদের ‘আবেদন’ করেছেন। তাঁর যুক্তি, “ভারতের প্রায় ৯৯ শতাংশ মুসলমান এবং অন্যান্য অহিন্দুদের ভারতের সঙ্গে পুরোনো সম্পর্ক রয়েছে। ভবিষ্যতেও তাদের সম্পর্ক বজায় থাকবে। সুতরাং রামমন্দির প্রতিষ্ঠার দিন তাঁদেরও নিজেদের ধর্মীয় স্থানে রাম নাম জপ করা উচিত।”

ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহকেও এ বিষয়ে কটাক্ষ করেছেন ইন্দ্রেশ কুমার (Indresh Kumar)। তিনি বলেন, “ভগবান রাম কেবল হিন্দুদের নয়, বিশ্বের সমস্ত মানুষের।”

ইন্দ্রেশ কুমারের (Indresh Kumar) বলেন, “আমি গুরুদ্বার, গির্জা এবং সমস্ত ধর্মীয় স্থানের কাছে আবেদন করছি ২২ জানুয়ারি, দুপুর ১১ টা থেকে-২ টার মধ্যে তাদের উপাসনালয় এবং প্রার্থনা কক্ষগুলিকে সুন্দরভাবে সাজাতে এবং শ্রী রাম জন্মভূমি মন্দিরের প্রাণ প্রতিষ্টা অনুষ্ঠান পরিচালনা করতে”।


Previous articleসাইকোলজিক্যাল কাউন্সেলিং শুরু করল সিবিএসই
Next article৮ বছর ধরে সংসদ হানার ছক! বিরোধীদের তোলা ব্যর্থতার অভিযোগেই সিলমোহর তদন্তকারীদের