বড়দিনের মরসুমে আয়ের রেকর্ড গড়ল বেঙ্গল সাফারি পার্ক

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ( Mamata Bandopadhyay) উদ্যোগে রাজ্যের পর্যটন শিল্পে জোয়ার বড়দিন থেকে নিউ ইয়ার আয়ের সর্বোচ্চ রেকর্ড গড়ল বেঙ্গল সাফারি পার্ক (Bengal Safari Park)। নদিনে সর্বাধিক পর্যটক সমাগমে ৬৫ লক্ষ টাকা আয়ের নয়া মাইলস্টোন উত্তরবঙ্গ বন্যপ্রাণ উদ্যানের।

উৎসবের মরসুমে বিশেষ করে ৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি এই দুইদিন চলতি আর্থিক বর্ষে পর্যটক পরিসংখ্যান ছিল সর্বাধিক- দাবি সাফারি কর্তৃপক্ষের। বড়দিনের ফেস্টিভ মুড শুরু হতেই কাতারে কাতারে পর্যটকদের ঢল নামে মহানন্দা অভয়ারণ্যের সাফারি পার্কে। রবি ও সোমবার সেখানে তিল ধারণের জায়গা ছিল না। সকাল হতেই পরিবার কিংবা বন্ধু-বান্ধবের নিয়ে আসা পর্যটকদের ভিড়ে জমজমাট বনভূমি।

বেঙ্গল সাফারি পার্ক (Bengal Safari Park) কর্তৃপক্ষের তরফে পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত সাফারির কোষাগারে ৬৫লক্ষ টাকা ঢুকেছে, যা চলতি ২০২২-২০২৩ আর্থিক বর্ষে রেকর্ড বলেই দাবি করছে কর্তৃপক্ষ। পর্যটক পরিসংখ্যানের ভিত্তিতে ২০২৩ সালের সর্বাধিক সংখ্যক পর্যটক সমাগম হয়েছে বর্ষবিদায় এবং বর্ষবরণকে কেন্দ্র করে রবি ও সোমবার।

৩১ ডিসেম্বর পর্যটক সংখ্যা ছিল ৬৫৬৮ ও ১ জানুয়ারি ৭৯৫৬। শুধুমাত্র দুদিনের আয়ের হয়েছে ১৫লক্ষ ৬৫হাজারের কাছাকাছি। ৩১ ডিসেম্বরে ৬.৫৬লক্ষ টাকা, ১ জানুয়ারি ৯.৯লক্ষ টাকা।

রাজ্য বনদফতরের তরফে বেঙ্গল সাফারিকে ঢেলে সাজানো হচ্ছে। শুধুমাত্র পরিকাঠামো উন্নয়ন নয়, নিত্যনতুন বন্যপ্রাণের আগমনে পর্যটকদের চোখে আকর্ষণীয় হয়ে উঠেছে। উন্মুক্ত বনাঞ্চলে বন্যপ্রাণিদের বিচরণ ক্ষেত্রে পর্যটকদের সাফারির সুযোগ মেলা এই উদ্যান পর্যটন মানচিত্রে পাকাপাকিভাবে নিজের জায়গা করে নিয়েছে।
ক্রমশ দূরদূরান্ত ও দেশ-বিদেশের পর্যটকেরা আসায় দেশের পর্যটন মানচিত্রেও বেঙ্গল সাফারি স্থান করে নিয়েছে।

Previous article“ঠোক দিজিয়ে স্যার..” উত্তরপ্রদেশে ধর্ষণকাণ্ডে যোগীকে কটাক্ষ মহুয়ার
Next articleকত শ্রমিকের জব কার্ড আধারের সঙ্গে সংযোগ হয়নি? মনরেগা নিয়ে কেন্দ্রকে চিঠি তৃণমূলের