কনকনে শীতে কাঁপছে রাজ্য, কলকাতা সহ জেলায় জেলায় পারদ পতন!

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে যে, বঙ্গোপসাগর এবং বাংলাদেশ সংলগ্ন এলাকায় বায়ুমণ্ডলের উপরিভাগে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে।

নতুন বছরের শুরু থেকেই শীতের (Winter Effect) দাপুটে স্পেল উপভোগ করছেন দক্ষিণবঙ্গবাসী। কুয়াশা ঢাকা কনকনে ঠান্ডায় বুধবার ভোরে চোখ খুললেন কলকাতার (Kolkata) মানুষ। ভোররাতে পারদ নামলো প্রায় ১৩ ডিগ্রিতে। গতকাল তিলোত্তমার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস। আজকে ভোর থেকে সকাল ৭টা পর্যন্ত দমদম ও উত্তর শহরতলির তাপমাত্রা ঘোরাফেরা করে ১৩ ডিগ্রির ঘরে। জমিয়ে শীত উপভোগ করার সুযোগ মেলায় খুশি সাধারণ মানুষ।

পুরুলিয়া, বাঁকুড়ায় রীতিমতো ঠকঠক করে কাঁপতে হচ্ছে বাসিন্দাদের। বিষ্ণুপুরে ৯ ডিগ্রিতে নামলো পারদ। পুরুলিয়ায় তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস। হাওয়া অফিস বলছে আগামী দু থেকে তিন দিন এই পরিস্থিতি বজায় থাকবে। তাপমাত্রা কমার পাশাপাশি বেড়েছে কুয়াশার পরিমাণও। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে যে, বঙ্গোপসাগর এবং বাংলাদেশ সংলগ্ন এলাকায় বায়ুমণ্ডলের উপরিভাগে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। চলতি সপ্তাহের বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত সাতটি জেলা পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমান জেলার বেশ কিছু এলাকায় হালকা বৃষ্টি হতে পারে। আজ থেকে আগামী শনিবার পর্যন্ত তুষারপাতের সম্ভাবনা দার্জিলিঙে।

Previous articleকাটছে না জট, সকাল থেকে বাস ধর্মঘট কাটোয়া, বীরভূম, পুরুলিয়ার একাংশে
Next articleএখনই জামিন নয়, শীর্ষ আদালতে পিছিয়ে গেল মানিক ভট্টাচার্যের শুনানি