এএফসি এশিয়ান কাপে অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হার ভারতের

ম্যাচের প্রথামার্ধে ডিফেন্স শক্ত রেখে আক্রমণে ঝাঁপায় ইগর স্টিম্যাচের দল। তবে পাল্টা আক্রমণে যেতে ভুল করেনি অজিরা। তবে প্রথমার্ধে দু’দল আক্রমণে

এএফসি এশিয়ান কাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হারলো ভারতীয় দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ৪৫ মিনিট যে লড়াইটা চালিয়েছিল ভারতীয় দল, সেটা দ্বিতীয়ার্ধে একেবারে ছিলো ফিকে। প্রথম ৪৫ মিনিটে শুধু ডিফেন্স করে গোল বাঁচানো নয়, গোল করার মতো জায়গাতেও চলে গিয়েছিল ভারত। তবে সুনীল ছেত্রী গোল করতে না পারায় ভুগতে হল।

ম্যাচের প্রথামার্ধে ডিফেন্স শক্ত রেখে আক্রমণে ঝাঁপায় ইগর স্টিম্যাচের দল। তবে পাল্টা আক্রমণে যেতে ভুল করেনি অজিরা। তবে প্রথমার্ধে দু’দল আক্রমণে গেলেও, প্রথমার্ধে ম্যাচের ফলাফল থাকে গোলশূন্য। দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ বাড়ায় অস্ট্রেলিয়া। যার ফলে ম্যাচের ৫০ মিনিটে গোল পেয়ে যায় তারা। বাঁ-দিক থেকে একটি ক্রস ভেসে আসে, গুরপ্রীত বল সংগ্রহ করতে আসে। তিনি বলটি ধরে রাখতে পারেননি। সেটা সরাসরি আরভিনের কাছে চলে যায়। সেই বল ধরেই আরভিন বল জালে জড়ান। ১-০ এগিয়ে যায় অস্ট্রেলিয়া।এরপর পালটা আক্রমণে যায় ভারত। ম্যাচের ৬৬ মিনিটে ছাংতে বল পান এবং বাম টাচলাইনে তিনি তাঁর মার্কারকে কাটিয়ে যাওয়ার চেষ্টা করেন। রায়ান প্রথমে বল ক্লিয়ার করতে এসেছিলেন, কিন্তু শেষ মুহূর্তে পিছিয়ে যান। গোল ফাঁকা হয়ে যায়। ফাঁকা গোলে দূর থেকে বল জড়ানোর সুযোগ ছিল ছাংতের সামনে। কিন্তু তাঁর শট লক্ষ্যভ্রষ্ট হয়। ম্যাচের ৭৩ মিনিট ফের গোল হজম করে স্টিম্যাচের ছেলেরা। পরিবর্ত হিসেবে মাঠে নামার এক মিনিটের মধ্যে দলকে ২-০ এগিয়ে দেন জর্ডন বস। ম্যাকগ্রি বল নিয়ে আক্রমণে ওঠেন। তিনি পোস্টের কাছে দাঁড়ানো জর্ডনকে বল বাড়ান। এবং বস গোল করে দলকে ২-০ এগিয়ে দেন। দ্বিতীয় গোল হজম করার পরেই লিস্টন কোলাসো, অনিরুদ্ধ থাপা ও আকাশ মিশ্রকে নামান ইগর। ম্যাচে একাধিক পরিবর্তন করেও গোলের মুখ খুলতে পারেনি ভারতীয় দল। যার ফলে ২-০ গোলে হারের মুখ দেখল ভারতীয় দল।

আরও পড়ুন- ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে নেই দলে, সুযোগ না সোশ্যাল মিডিয়ায় কী পোস্ট করলেন ঈশাণ?

 

Previous articleআশ্চর্যজনক! মৃ.ত বৃদ্ধের প্রাণ ফিরিয়ে দিল খারাপ রাস্তাই, তাজ্জব সকলেই
Next articleপাক অধিকৃত কাশ্মীরে ব্রিটিশ রাষ্ট্রদূতের সফর! তীব্র ক.টাক্ষ ভারতের