ফের গু.ন্ডাগিরি! বিজেপির মহিলা মোর্চার ‘গা জোয়ারি’-তে অ.শান্ত নন্দীগ্রাম

ফের বিজেপির (BJP) কর্মসূচিকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল নন্দীগ্রাম (Nandigram)। লোকসভা নির্বাচনের (Loksabha Election) আগে হালে পানি পেতে রাজ্যের একাধিক প্রান্তে গায়ের জোরে গুন্ডাগিরির চেষ্টা বিজেপির। রাজ্যকে অশান্ত করার লাগাতার চেষ্টা চালাচ্ছে বঙ্গ বিজেপির নেতা-কর্মীরা। কিন্তু রাজ্য পুলিশের তৎপরতায় সব প্রচেষ্টাই কার্যত বানচাল হয়ে যাচ্ছে গেরুয়া শিবিরের। আর সেকারণেই রাজনৈতিক ভাবে প্রতিদ্বন্দ্বিতা করতে না পেরে জোর করে অশান্তি পাকানোর অদম্য প্রচেষ্টা বিজেপির। রবিবার সকালেও বিজেপির গুন্ডাগিরির সাক্ষী নন্দীগ্রাম। এবার নারী নিরাপত্তা নিয়ে পথে বিজেপি। এদিন সকালে সেই ইস্যুতেই থানা ঘেরাও কর্মসূচি ছিল বিজেপির মহিলা মোর্চার (Mohila Morcha)। আর থানা ঘেরাও করতে গেলে পুলিশ স্বাভাবিকভাবেই তাঁদের সরিয়ে দেয় বলে অভিযোগ। আর তারপরই গায়ের জোরে থানায় ঢুকতে গেলে পুলিশ বাধা দেয় মহিলা মোর্চার সদস্যদের। এরপরই রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। পুলিশের সঙ্গে জোর করে ধাক্কাধাক্কি শুরু করে দেয় তাঁরা।

ঠিক কী কারণে বিজেপির এই কর্মসূচি?

গত বুধবার বিকেলে ১৬ বছরের এক দশম শ্রেণির ছাএী সাইকেলে চেপে টিউশন থেকে বাড়ি ফিরছিল। নির্যাতিতার বয়ান অনুযায়ী, খালপাড়ের কাছে তার রাস্তা আটকায় কয়েকজন যুবক। এরপরই ওই নাবালিকাকে সাইকেল থেকে নামিয়ে মুখ বন্ধ করে জোর করে তুলে ভেড়িতে নিয়ে যায়। সেখানেই তাঁকে গণধর্ষণ করা হয়। এই ঘটনায় এখনও পর্যন্ত গ্রেফতার হয়েছে তিনজন। আরও কয়েকজন অধরা রয়েছে বলে খবর। পুলিশ জোরকদমে তল্লাশি অভিযান চালালেও অভিযুক্তদের পাকড়াও করতে পারেনি পুলিশ। আর তার জেরেই এদিন থানা ঘেরাও করে জনজীবন স্তব্ধ করার লক্ষ্যে পথে নামে বিজেপি।

এরপর পুলিশ তাঁদের গাজোয়ারিতে বাধা দিলেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। থানার সামনেই পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি শুরু করেন গেরুয়া বাহিনীর সদস্যরা। স্থানীয় সূত্রে খবর, রবিবার সকালে থানার গেটের সামনে বিজেপির মহিলা মোর্চার সদস্যরা জড়ো হতে শুরু করেন। সেখানে তাঁদের সামনে থাকা মহিলা পুলিশের ধাক্কাধাক্কি শুরু হয়। উত্তপ্ত হয়ে ওঠে থানা চত্বর।


Previous articleব্যাড কোলেস্টেরল কাবু করতে ভারতীয় ফার্মার নয়া ওষুধ! দাম জানলে চোখ কপালে উঠবে
Next articleনাটক করে পথে ৫০০ দিন ‘উদযাপন’, রাজ্যের সহযোগিতা অস্বীকার আন্দোলনকারীদের