এই মাঠেই টি-২০ বিশ্বকাপের ভারত-পাক মহারণ, কতটা তৈরি সেই স্টেডিয়াম?

আইসিসি জানিয়ে দিয়েছে, নিউইয়র্কে এই নতুন স্টেডিয়াম তৈরির কাজ চলছে। এই স্টেডিয়ামে থাকছে উন্নতমানের বসার জায়গা।

চলতি বছর বসতে চলেছে টি-২০ বিশ্বকাপের আসর। এবার আইসিসি টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকায়।এর মধ্যে কয়েকটি ম্যাচ নিউইয়র্কেও অনুষ্ঠিত হবে। নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে টি-২০বিশ্বকাপের আটটি ম্যাচ। এখানেই হবে ভারত-পাকিস্তানের মহারণ। স্টেডিয়ামের নাম নাসাউ কাউন্টি আন্তর্জাতিক। ৩৪,০০০ আসনবিশিষ্ট নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। এখানেই হবে ভারত-পাক মহারণ। সেই কথা ইতিমধ্যে জানিয়ে দিয়েছে আইসিসি। জানা যাচ্ছে এই ম্যাচটির পিচ তৈরি হচ্ছে স্টেডিয়াম থেকে ২০০০ কিলোমিটার দূরে। চলুন একবার দেখে নেওয়া যাক ভারত-পাক ম্যাচের মাঠ কতটা তৈরি।

আইসিসি জানিয়ে দিয়েছে, নিউইয়র্কে এই নতুন স্টেডিয়াম তৈরির কাজ চলছে। এই স্টেডিয়ামে থাকছে উন্নতমানের বসার জায়গা। এই প্রকল্পের পিছনের ডিজাইন টিম, যারা, তারা সারা বিশ্বের অনেক আইকনিক স্টেডিয়াম তৈরি করার জন্য বিখ্যাত। এর মধ্যে রয়েছে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম এবং লন্ডনের টটেনহ্যাম হটস্পার স্টেডিয়াম। এই দলটি নিউ ইয়র্ক ইয়াঙ্কিস এবং নিউ ইয়র্ক মেটসের মতো দলের জন্য স্টেডিয়াম তৈরি করেছে।

জানা যাচ্ছে, অ্যাডিলেড ওভাল এবং ইডেন পার্কে ব্যবহৃত উইকেটের মতো একটি ড্রপ-ইন স্কোয়ার পিচ বর্তমানে ফ্লোরিডায় তৈরি করা হচ্ছে। মে মাসের প্রথম দিকে নিউইয়র্কে নিয়ে যাওয়া হবে। এই ধরনের পিচ অন্য কোথাও তৈরি করে, এই স্টেডিয়ামে এনে লাগানো হয়।এই মাঠে আটটি টি-২০ বিশ্বকাপের ম্যাচ হবে, ৩ জুন শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু হবে।

এই নিয়ে আইসিসির প্রধান নির্বাহী বলেন, ‘আমরা টি-২০ বিশ্বকাপের আগে নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম উন্মোচন করতে পেরে উত্তেজিত। এই স্টেডিয়ামে ৩৪,০০০ ক্রিকেটপ্রেমী ম্যাচটি দেখতে পারবেন। আমরা বিশ্বমানের সরবরাহকারীদের সঙ্গে কথা বলেছি। যাতে একটি মডুলার ক্রিকেট স্টেডিয়াম তৈরি করা যায়, এখানে মোট ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। দর্শকরাও স্টেডিয়ামে বসে ম্যাচটি উপভোগ করতে পারবেন।”

আরও পড়ুন- আজ সুপার কাপে বড় ম্যাচ, রইল ইস্ট-মোহনের আপডেট

 

Previous articleকেন্দ্রের ‘উচ্ছেদ-চ.ক্রান্ত’ বানচাল, আগেই বাংলো ছাড়লেন মহুয়া
Next articleরাহুলের ‘ন্যায় যাত্রা’ পেরোতেই অগ্নিগর্ভ মণিপুর, দু’দিনে মৃত ৭